ট্রলারডুবে উত্তাল মেঘনায় ভাসতে থাকা ১৬ জেলে জীবিত উদ্ধার (ভিডিও)

|

প্রাণপণে বাঁচার চেষ্টা করছেন এক জেলে।

ভোলা প্রতিনিধি:

দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ঝড়ের কবলে পড়ে মনপুরা উপজেলার মেঘনা নদীতে ১৬ জেলে নিয়ে একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ডুবে যাওয়া ট্রলারের জেলেদের জীবিত উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) বিকেলে মনপুরা উপজেলার মেঘনা নদীতে চরফ্যাশন উপজেলার আবু সাইদ গাজীর মাছ ধরার ট্রলার ঝড়ের কবলে পড়ে ১৬ জেলে নিয়ে ডুবে যায়। খবর পেয়ে ভোলা দক্ষিণ চরমানিকা ও মনপুরার কোস্টগার্ডের দুইটি দল স্থানীয় জেলেদের সহায়তায় ডুবে যাওয়া ট্রলারসহ ১৬ জেলেকে জীবিত উদ্ধার করে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

উদ্ধারকৃত জেলেরা হলেন, ট্রলার মালিক আবু সাইদ গাজি (৪৫), মাঝি আরজু (৫০), জেলে আরিফ (২৮), সাগর (২৫), সিরাজ (৪০), আবুল বারী (৫০), আখতার বকশি (৩০), শরিফ (২৫), সোহেল (৫০), গফুর (৩০), জাকির (২৫), আলতাফ (২৫), আলাউদ্দিন (৩০), আল আমিন (৩০), সুফিয়ান (২০) ও নাসির (২৫)। এরা সকলেই চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন্স অফিসার লেফটেন্যান্ট শাওকাত জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। তবে, কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ডুবে যাওয়া ট্রলারের সকল জেলেকে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা জীবিত উদ্ধার করেছে বলেও জানান তিনি।

চর মানিকা কোস্ট গার্ড কন্টিনজেন্ট কমান্ডার এম জমির হোসেন (সিপিও) বলেন, খবর পেয়ে চরফ্যাশন ও মনপুরার কোস্টগার্ডের দুটি ইউনিট ঘটনাসস্থল থেকে ১৬ জন জেলেকে জীবিত উদ্ধার করে তাদের আত্মীয় স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। চরফ্যাশনের স্থানীয় জেলেরা সন্ধ্যায় ভাটার সময় ওই ট্রলারটি উদ্ধার করে ইতিমধ্যে চরফ্যাশনের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply