ফেসবুকের বিকল্প আসছে দেশে

|

ফেসবুকের বিকল্প সামাজিক যোগাযোগের প্লাটফর্ম তৈরি হচ্ছে দেশে। শনিবার (২৪ জুলাই) নারী উদ্যোক্তাদের ফেসবুক প্ল্যাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) একটি অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা ঘোষণা করেন।

আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিতব্য এই প্লাটফর্মটির নামও তিনি ঘোষণা করেন। তিনি জানান, ওই প্লাটফর্মটির নাম দেয়া হবে ‘যোগাযোগ’। এর মাধ্যমে দেশি প্লাটফর্মেই উদ্যোক্তারা মার্কেটপ্লেস ও গ্রুপ তৈরি করতে পারবে।

প্রতিমন্ত্রী জানিয়েছেন, ভিডিও কনফারেন্সের জন্য আইসিটি বিভাগের উদ্যোগে জুমের বিকল্প হিসেবে বৈঠক অ্যাপ তৈরি করা হয়েছে। এছাড়া ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম হিসেবে সুরক্ষা অ্যাপের কথাও উল্লেখ করেন তিনি।

এসময় আইসিটি প্রতিমন্ত্রী জানান, কেবল যোগাযোগ ও বৈঠকই নয়, ইতোমধ্যে হোয়াটস অ্যাপের বিকল্প হিসেবে আলাপন নামে একটি প্লাটফর্মও তৈরি করা হয়েছে।

‘উই’ আয়োজিত এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাসের দ্বিতীয় সিরিজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন আইসিটি অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক রেজাউল মাকসুদ এবং উইয়ের বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু ও সভাপতি নাসিমা আক্তার।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply