আওয়ামী লীগের পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

|

হেলেনা জাহাঙ্গীর।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্য পদ হারিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর। কেন্দ্রীয় আওয়ামীলীগের অনুমোদনহীন একটি সংগঠনের সভাপতি হিসেবে নাম আসায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামক অননুমোদিত একটি সংগঠনের সভাপতি হিসেবে নাম আসায় হেলেনাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

মেহের আফরোজ চুমকি বলেন, উনি যা করেছেন তার কিছুই আমাদের জানিয়ে করেননি। আরও অনেক অভিযোগ তার বিরুদ্ধে। আমি ইতোমধ্যেই আমাদের দপ্তরে বিষয়টি অবহিত করেছি, তাকেও এ ব্যাপারে চিঠি দেয়া হয়েছে। আর তিনি যেহেতু আমাদের মহিলা বিষয়ক উপকমিটির নিয়মনীতি ভেঙেছেন তাই তার সদস্যপদ বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে হেলেনা জাহাঙ্গীর বলেন, আমি এ ব্যাপারে এখনও কোনো অফিসিয়াল চিঠি পাইনি। এ রকম কোনো সিদ্ধান্ত নেয়া হলে আমার কিছু করার নেই। চাকরিজীবী লীগের সাথে সম্পৃক্ততা অস্বীকার না করে হেলেনা বলেন, আমি চাকরিজীবী লীগের সঙ্গে সরাসরি যুক্ত ছিলাম না। আমাকে এই সংগঠনের সভাপতি বানানোর কথা ছিল, সে হিসেবেই কেউ হয়ত স্ট্যাটাস দিয়েছেন ফেইসবুকে।

উল্লেখ্য যে, হেলেনা জাহাঙ্গীর দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর পরিচালক। এছাড়াও জয়যাত্রা গ্রুপ ও ফাউন্ডেশনের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওউনার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন। এর আগে তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য ছিলেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply