পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়া ফেরির মাস্টার পুলিশ হেফাজতে

|

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়া ফেরির মাস্টার পুলিশ হেফাজতে।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে ফেরির ধাক্কা লাগার ঘটনায় রো রো ফেরি শাহ জালাল এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আব্দুর রহমানকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

আজ শনিবার (২৪ জুলাই) সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাকে ডেকে নিয়ে পুলিশ হেফাজতে নেওয়া হয়। মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোঃ গোলাম মোস্তফা রাসেল, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, শিবচর থানার ওসি মিরাজ
হোসেন, পরিদর্শক (তদন্ত) মোঃ আমির সেরনিয়াবাত মাস্টার আব্দুর রহমানকে বাংলাবাজার পুলিশ বুথে জিজ্ঞাসাবাদ করেছেন।

এদিকে শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেন ক্যাবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এ সময়
উপরোক্ত কর্মকর্তারা তার সাথে সেতুর বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখেন।

জানা গেছে, শুক্রবার (২৩ জুলাই) সকাল সোয়া নয়টার দিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে রো রো ফেরি শাহ জালাল এর ধাক্কা লাগে। এ সময় ফেরিতে থাকা যাত্রীরা ছিটকে একে অপরের উপর পড়ে কমপক্ষে ২০ জন যাত্রী আহত হন।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস ছিল কি না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না এইসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে শিবচর থানায় শুক্রবার সন্ধ্যায় সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন।

শুক্রবার সন্ধ্যায় জিডির পর শনিবার সকালে চালককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, থানায় ডিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহজালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রেখেছি। আমরা পদ্মাসেতুর ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তামানে চালক আমাদের হেফাজতে আছেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, ক্যাবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল ও পদ্মা সেতুর বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখেছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply