স্ত্রীর ছদ্মবেশে বিমানে চড়লেন করোনাক্রান্ত স্বামী, হলো না শেষ রক্ষা

|

স্ত্রীর বোরখা পড়ে তার পাসপোর্ট ও করোনা নেগেটিভ সনদ নিয়ে বিমানে ওঠেন করোনাক্রান্ত ব্যক্তি।

স্ত্রীর ছদ্মবেশে বিমান ভ্রমণ করতে গিয়ে মাঝ আকাশে ধরা পড়েছেন ইন্দোনেশিয়ার এক করোনাক্রান্ত ব্যক্তি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, দেশটির অভ্যন্তরীন এক ফ্লাইটে স্ত্রীর পাসপোর্ট ও করোনা নেগেটিভ সনদ দেখিয়ে বোরখা পড়ে উঠে পড়েন ওই ব্যক্তি। কিন্তু শেষ পর্যন্ত ছোট ভুলের কারণে তিনি ধরা পড়ে যান।

বিবিসি জানিয়েছে, করোনা সংক্রমণের উর্ধ্বগতিতে ইন্দোনেশিয়ায় চলমান ভ্রমণ নিষেধাজ্ঞার মাঝেই ওই ব্যক্তি তার স্ত্রীর পরিচয়ে বিমানবন্দরের বোর্ডিং পাস পেরিয়ে ফ্লাইটে উঠে যান। বিমান মাঝ আকাশে উঠা পর্যন্ত সব ঠিকঠাকই ছিলো। এরপরই বিপত্তি বাধে তার ছোট এক ভুলে। বিমানে বসেই তিনি তার স্ত্রীর বেশেভুষা খুলে খুলে নিজের সাধারণ পোশাক পড়া শুরু করেন। যা চোখে পড়ে একজন বিমানবালার।

এরপরপরই সতর্কতা জারি করা হয় এবং বিমান অবতরণের পর পুলিশ তাকে আটক করে। আটকের পর জরুরি ভিত্তিতে তার করোনা পরীক্ষা করা হয় এবং ফলাফল পজিটিভ আসে।

দেশটির পুলিশ জানিয়েছে, করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ হওয়ায় তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে কেন তিনি এই কাজ করেছেন তা বিস্তারিত জানতে কোয়ারেন্টাইন চলাকালীন তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করবে তারা।

ইন্দোনেশিয়ার করোনা পরিস্থিতি বর্তমানে ভয়াবহ। দেশটির হাসপাতালগুলোতে অক্সিজেন স্বল্পতা দেখা দিয়েছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত তিন মিলিয়নেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মারা গিয়েছে ৭২ হাজারেরও বেশি মানুষ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply