পটুয়াখালীতে চালু হলো ‘মেয়র অক্সিজেন ব্যাংক’

|

পটুয়াখালীতে চালু হয়েছে ‘মেয়র অক্সিজেন ব্যাংক’।

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীতে চালু হয়েছে ‘মেয়র অক্সিজেন ব্যাংক’। এখন থেকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য নির্দিষ্ট হটলাইনে ফোন করলেই বিনামূল্যে বাসায় পৌঁছে দেয়া হবে মেয়র অক্সিজেন ব্যাংকের সিলিন্ডার।

বৃহস্পতিবার রাতে পটুয়াখালী পৌরসভা মিলনায়তনে এ কার্যক্রম চালু করেন পটুয়াখালী পৌরসভার মেয়র ও চেম্বার সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ।

মেয়র মহিউদ্দিন জানান, করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে পটুয়াখালী জেলার মধ্যে পটুয়াখালী সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা খুবই বেশি। যে কারণে মানবিক সহায়তা হিসাবে সেদিকটা মাথায় রেখে প্রাথমিকভাবে আমি পটুয়াখালী পৌরবাসীর জন্য ফ্রিতে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করেছি। আমি চাই অন্তত আমার এই পৌর এলাকায় যেন কোনো মানুষ করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাব টের না পায়। সেদিকে লক্ষ্য রেখেই একটি হটলাইন চালু করে এই কার্যক্রম শুরু করেছি। আশা করি পৌরবাসী কিছুটা হলেও উপকৃত হবে। পটুয়াখালী পৌর এলাকায় বসবাসকারী যেকোনো নাগরিক কোভিড-১৯ শ্বাসকষ্টজনিত সমস্যায় নিম্নোক্ত হটলাইন নাম্বারে কল করে বিনামূল্যে এই সেবা নিতে পারবেন। হটলাইন নম্বর- ০১৩১৩-১০০০৯৩।

কার্যক্রম সার্বক্ষণিক পর্যবেক্ষণে জন্য দুইজনকে দায়িত্বে রাখা হয়েছে। পর্যবেক্ষণের প্রধান চেম্বারের সিনিয়র সহ-সভাপতি খন্দকার ফরহাদ জামান বাদল জানান, আপাতত আটটি সিলিন্ডার এবং দুটি কনসেনটেন্ট নিয়ে মেয়র অক্সিজেন ব্যাংক এর কাজ শুরু হয়েছে। এ জন্য চারটি ইঞ্জিন চালিত রিকশা ২৪ ঘণ্টার জন্য প্রস্তুত থাকবে। অতি জরুরি রোগীর জন্য প্রয়োজনে পৌরসভার পিকআপ ব্যবহার করা হবে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply