শুরু হতে যাচ্ছে জাতীয় জীববিজ্ঞান অলিম্পিয়াড ২০২১

|

“জীবনের আমন্ত্রণে, এসো মিলি প্রাণের উৎসবে” শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে “আরইউএসসি জাতীয় জীববিজ্ঞান উৎসব ২০২১”। আগামী ২৬-২৭ জুলাই উৎসবে থাকছে বায়োলজি অলিম্পিয়াড বিতর্ক প্রতিযোগিতা পপুলার সায়েন্স টক ইত্যাদি।

বায়োলজি অলিম্পিয়াড তিনটি ক্যাটাগরিতে অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হবে। জুনিয়র ক্যাটাগরিতে থাকবে ৭ম-দশম শ্রেণি বা সমমান। সেকেন্ডারি ক্যাটাগরিতে একাদশ-দ্বাদশ শ্রেণি বা সমমান এবং ভার্সিটি বা সিনিয়র ক্যাটাগরি অনার্স/মাস্টার্স বা সমমান। এক্সাম নেওয়া হবে অনলাইনে এবং ৩ জন বিজয়ীর জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। সনাতনী পদ্ধতিতে হবে বিতর্ক প্রতিযোগিতা, নির্দিষ্ট বিষয়ের উপর গ্রুপে বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা যাবে এবং চ্যাম্পিয়ন দলকে পুরস্কৃত করা হবে।

এছাড়াও উৎসব সমাপ্তির দিনে পপুলার সায়েন্স টক উইথ আরইউএসসি সেমিনার চিফ স্পিকার হিসাবে থাকবেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ড. হাসিনা খান, প্রাণরসায়ন বিজ্ঞানী, জিনতত্ত্ববিদ, অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়। উক্ত প্রোগ্রামের রেজিস্ট্রেশন চলবে ২৫ তারিখ পর্যন্ত। প্রোগ্রামে মিডিয়া পার্টনার হিসেবে আছে যমুনা টেলিভিশন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply