সদ্য মা অ্যাথলেটরা খেলবে অলিম্পিক, প্রশংসিত উসাইন বোল্টের ভিডিও

|

শিশুদের অলিম্পিক নিয়ে বানানো উসাইন বোল্টের মজার ভিডিওর একটি অংশ। ছবি: সংগৃহীত

করোনা মহামারীর মাঝে আয়োজিত টোকিও অলিম্পিকে, সদ্য মা হওয়া অ্যাথলেটদের অনুমতি দেয়া হয়েছে তাদের নবজাতক শিশুদের নিয়ে অলিম্পিক ভিলেজে থাকার। সিদ্ধান্তটি প্রশংসিত হচ্ছে পুরো বিশ্বে। আর সেই বিষয়টিকে সমাদর করেই ডিজিসেল নামক জ্যামাইকান টেলিকোম্পানি তৈরি করলো ক্ষুদে শিশুদের নিয়ে মজার এক ভিডিও। সেখানে ধারাভাষ্য দিয়েছেন সর্বকালের অন্যতম সেরা অলিম্পিয়ান ৮ বার স্বর্ণপদক জয়ী স্প্রিন্টার উসাইন বোল্ট।

অ্যাথলেটসদের স্বপ্নের বাস্তবায়নের নাম অলিম্পিক গেমস, যাকে বলা হয় মাদার অফ অল স্পোর্টিং ইভেন্টস। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে দেশসেরা অ্যাথলেটরা অংশ নেয় চার বছর পর পর হওয়া এই স্পোর্টিং ইভেন্টে। দর্শকরাও মাতোয়ারা হয় অলিম্পিকের ছন্দে। আর সেই অলিম্পিক যদি হয় ক্ষুদে শিশুদের নিয়ে, তাহলে তো বিষয়টি আরেক কাঠি সরেস ।

হাস্যরসাত্মক ধারাভাষ্য দিয়ে জ্যামাইকান টেলিকোম্পানি ডিজিসেলের পুরো ভিডিওটি আরও মজার ও দর্শকপ্রিয় করে ফেলেছেন পৃথিবীর ইতিহাসে দ্রুততম মানব উসাইন বোল্ট। ভিডিওটিতে দেখা গেছে ১১০ মিটার স্প্রিন্ট, ভারোত্তোলন, ফুটবল ও জিমন্যাস্টিক ইভেন্টস, যেখানে দেখা যায় দৌড়ের মাঝখানেই ঘুমিয়ে যাচ্ছে বাচ্চারা, কেউবা আবার কান্নায় ভেঙে পড়ছে। কাউকে আবার দেখা যাচ্ছে কম্পিটিশনের মাঝেই নিজেদের মত করে খেলায় মেতে উঠতে।

মূলত মহামারীতে আয়োজিত হচ্ছে টোকিও অলিম্পিক। সেই সীমাবদ্ধতার মাঝে সদ্য মা হওয়া অ্যাথলেটদের নবজাতকের সাথে অলিম্পিক ভিলেজে থাকার অনুমতি দিয়েছে অলিম্পিক অ্যাসোসিয়েশন। সেই বিষয়কে ঘিরেই বানানো হয়েছে এমন ভিডিও প্রশংসিত হচ্ছে পুরো নেট দুনিয়ায়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply