অলিম্পিকে ব্রাজিলের নেতৃত্বে ৩৮ বছর বয়সী দানি আলভেস

|

ব্রাজিলের অলিম্পিক ফুটবল দলের অধিনায়ক দানি আলভেস। ছবি: সংগৃহীত

জীবনে খেলেছেন সেরা পর্যায়ের সম্ভাব্য সকল মঞ্চে, জিতেছেনও রেকর্ড সংখ্যক শিরোপা। কিন্তু ৩৮ বছর বয়সে এসে টোকিও অলিম্পিকে ব্রাজিল ফুটবল দলকে নেতৃত্ব দিতে গিয়ে যেন টের পাচ্ছেন, পেটের ভেতর উড়ছে প্রজাপতি!

কিংবদন্তি রাইট ব্যাক দানি আলভেস তার ক্যারিয়ারে বিশ্বকাপ ছাড়া সম্ভাব্য সবই জিতেছেন। কিন্তু ক্যারিয়ারের সেরা সময়কে বছর দশেক আগে ফেলে আসা এই বার্সা লেজেন্ড বর্তমান ক্লাব সাও পাউলোতেও দারুণ খেলছেন বলেই তরুণ ব্রাজিল দলকে নেতৃত্বের ভারও অর্পিত হয় তার পরীক্ষিত কাঁধে। পারফরমেন্সের মতো হাস্যরসেও এখনও কমতি নেই আলভেসের।

এবার সুযোগ এসেছে দেশকে অলিম্পিকের স্বর্ণ পদক জেতানোর। উচ্ছ্বাস ও উত্তেজনা লুকিয়ে রাখতে বরাবরের মতোই নারাজ আলভেস। ব্রাজিলের অলিম্পিক দলের কোচ আন্দ্রে জার্দিন গোল ডটকমকে বলেন, দানির চোখ চকচক করছিল যখন অলিম্পিকে দলকে নেতৃত্ব দেয়ার দায়িত্বের কথা জানতে পারে সে। দানি একজন নেতা, একজন বিজেতা। তার ক্যারিশমা অনন্য। কিংবদন্তিতুল্য জেনারেশনের খেলোয়াড়দের প্রতীক সে। দলের সবাই তাকে শ্রদ্ধা করে।

আগামী বিশ্বকাপের সময়ে বয়স চল্লিশ হবে আলভেসের। তাকে কি দেখা যাবে কাতারে? আলভেস বলেছেন, অলিম্পিক দলে ডাক পাওয়াটা আমার জন্য বিস্ময়কর। তবে পিএসজি ছাড়ার পর থেকেই নিজেকে কথা দিয়েছিলাম, বিশ্বকাপে যেতে যা যা করা লাগে তার সবই আমি করবো।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply