মিলারের ঝড়ে ২-০ তে এগিয়ে দক্ষিণ আফ্রিকা

|

১৭০ স্ট্রাইক রেটে ঝড় তুলেছেন ডেভিড মিলার। ছবি: ক্রিকইনফো

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ জিতে নিলো দক্ষিণ আফ্রিকা। বেলফাস্টে ৩ ম্যাচ সিরিজের ২য় টি-২০ তে প্রথমে ব্যাট করে ইনিংসের মাঝখানে ৫৮ রানেই ৫ উইকেট হারানো প্রোটিয়ারা বোর্ডে শেষমেশ ১৫৯ রান তুলতে পেরেছে, যার কৃতিত্ব ডেভিড মিলার ও উইয়ান মুল্ডারের। তারপর তাবরাইজ শামসি ও বিয়ন ফরটুইনের বোলিং তোপে মাত্র ১১৭ রানেই অলআউট হয় আইরিশরা। প্রোটিয়ারা পায় ৪২ রানের জয়।

ম্যাচের শুরু থেকেই ধুঁকতে থাকে দক্ষিণ আফ্রিকা। শূন্য রানেই হারায় তারা প্রথম দুই উইকেট। ২৪ রানে মার্করাম, ৩৮ রানে ডি কক ও ৫৮ রানে ভ্যান ডুসেনও ফিরে গেলে ব্যাটিং অর্ডারের অর্ধেক উইকেট খুইয়ে ডেভিড মিলারের দিকে তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না তাদের। মিলারও টেনে তুললেন প্রোটিয়াদের, প্রথম ধাপে মুল্ডারের সাথে ৫৮ রানের জুটিতে বিপর্যয় সামাল দেন এবং পরে পাল্টা আক্রমণে স্কোরবোর্ডে জমা করেন চ্যালেঞ্জিং টোটাল। ৪টি চার ও ৫টি ছয়ের সাহায্যে ৪৪ বলে করা ‘কিলার দ্য মিলার’এর ৭৫ রানই প্রোটিয়া ইনিংসের হাইলাইটস। উইয়ান মুল্ডার করেন ৩৬ রান।

জবাবে দক্ষিণ আফ্রিকার সমান্তরালেই যেন চলতে থাকে আয়ারল্যান্ডের ইনিংস। তারা ৫ম উইকেট হারায় ৫৬ রানে, প্রোটিয়াদের চেয়ে ২ রান পেছনে থাকতে। তারপর শেন গেটকেট ও লোরকান টাকার ইনিংস মেরামতের চেষ্টা চালিয়েছেন। কিন্তু একজন মিলারের অভাবেই আর লক্ষ্যে পৌছানো হয়নি তাদের। বিয়ন ফরটুইন ও তাবরাইজ শামসি নেন ৩টি করে উইকেট। ম্যান অব দ্য ম্যাচ হন ডেভিড মিলার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply