কথা কম বলাই দ্রাবিড়ের কোচিং সাফল্যের কারণ: রমিজ রাজা

|

রাহুল দ্রাবিড়ের কোচিংয়ের প্রশংসা করলেন রমিজ রাজা। ছবি: সংগৃহীত

কথা কম বলা নাকি রাহুল দ্রাবিড়ের কোচিংয়ের সাফল্যের অন্যতম কারণ। এমন মন্তব্য করেছেন ধারাভাষ্যকার ও সাবেক পাকিস্তানি অধিনায়ক রমিজ রাজা।

একাডেমির কোচ, এ দলের কোচ হিসেবে দারুণ সাফল্যের স্বাক্ষর আগেই রেখেছেন দ্রাবিড়। ভারতীয় ক্রিকেটের শক্ত পাইপলাইন তৈরির পেছনে তার ভূমিকা বহুল আলোচিত। এবার আন্তর্জাতিক ক্রিকেটেও দেখা যাচ্ছে তার কোচিং দক্ষতার ঝলক। মূল দলের বাইরের ক্রিকেটারদের নিয়ে গড়া ভারতীয় দল তার কোচিংয়েই শ্রীলঙ্কায় গিয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে প্রথম দুই ম্যাচেই। তাইতো পাকিস্তানের সাবেক ক্রিকেটারের মুখে ভারতের সাবেক ক্রিকেটারের প্রশংসা।

নিজের ইউটিউব চ্যানেলে রমিজ রাজা বলেন, ক্রিকেট সম্পর্কে অগাধ জ্ঞান এবং কোচিং স্টাইলের জন্য রাহুল দ্রাবিড় সবার চেয়ে ভিন্ন। কলম্বোয় ভারতের তরুণ যুবারা যে সাফল্য পেয়েছে তার কৃতিত্ব দ্রাবিড়ের। দ্রাবিড় কম কথা বলে এবং অতিরিক্ত আইডিয়া দিয়ে তরুণ খেলোয়াড়দের মনে অনিশ্চয়তা তৈরি করে না। শ্রীলঙ্কার বিরুদ্ধে দীপক চাহারের ব্যাটিং দেখে মনে হয়েছে, কীভাবে খেলতে হবে তা নিয়ে ওর মনে কোনো অনিশ্চয়তা নেই। আর এখানেই দ্রাবিড়ের কৃতিত্ব যে, ভারতের তরুণ দলের মানসিকতা এবং ড্রেসিংরুমের পরিবেশ এখন দারুণ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply