তাক লাগিয়ে দিয়েছে মাস্কের তৈরি ওয়েডিং গাউন

|

এই বিয়ের গাউনটি তৈরিতে ব্যবহার করা হয়েছে দেড় হাজার মাস্ক ও পিপিই কিট।

বিশ্ব জুড়ে মাস্ক, পিপিই কিটের ব্যবহার বাড়ায় এর সাথে পাল্লা দিয়েছে বেড়েছে কোভিড বর্জ্য। ফেলে দেয়া মাস্ক, পিপিই কিট দিয়ে কী করা যায় সে নিয়ে চিন্তিত গবেষকরাও। সম্প্রতি কোভিড বর্জ্যের ব্যতিক্রমী ব্যবহার করে তাক লাগিয়ে দিয়েছেন লন্ডনের পোশাক ডিজাইনার টম সিলভারউড। তিনি একটি বিয়ের গাউন করেছেন ১ হাজার ৫০০ মাস্ক দিয়ে। আর গাউনের ভেতরের অংশ তৈরিতে ব্যবহার করেছেন পিপিই কিট। অদ্ভুত এই গাউনের ছবি ভাইরাল হয়েছে নেটিজেনদের মাঝে।

সম্প্রতি লন্ডনে বিয়ের অনুষ্ঠানের উপর থেকে করোনার কারণে প্রযোজ্য নিষেধাজ্ঞা উঠে যাওয়ার প্রথম দিনেই লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে প্রথম যে বিয়ের অনুষ্ঠান হয়েছে সে অনুষ্ঠানের কনে পরেছেন মাস্কের তৈরি এই গাউন। হিচড নামক একটি ওয়েডিং ওয়েবসাইটে মাধ্যমে অদ্ভুত এই পোশাক বানানোর আইডিয়া পেয়েছিলেন টম। ওয়াবসাইটটির পক্ষ থেকে বলা হয়েছে, ব্রিটেনে প্রতিদিন ১০ কোটির বেশি মাস্ক ফেলে দেয়া হয়। এই বিপুল সংখ্যক মাস্ক থেকে যদি এমন কিছু সৃষ্টি করা যায়, তাহলে পরিবেশ দূষণ অনেকটাই কমানো সম্ভব।

হিচডের সম্পাদক সারাহ আল্যার্ড বলেন, মহামারির পর ব্রিটেনে বিয়ের মৌসুম শুরু হওয়ায় আমরা ভীষণ খুশি। আশা করছি এই গ্রীষ্মে হাজার খানেক বিয়ের অনুষ্ঠান হবে। যুগলের জন্য ভাল সময় ফিরে আসায় আমরা আনন্দিত।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply