সাংবাদিকতায় সম্মাননা পেলেন যমুনা টিভির আখাউড়া প্রতিনিধি মিশু

|

সম্মাননা পেলেন যমুনা টিভির আখাউড়া প্রতিনিধি মিশু।

আখাউড়া প্রতিনিধি:

দেশের পূর্বাঞ্চল সীমান্তে মাদকের বিরুদ্ধে একাধিক আলোচিত অনুসন্ধানী প্রতিবেদনসহ সাহসী, সত্য ও বস্তুনিষ্ঠ নির্ভীক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ‘সম্মাননা স্মারক’ পেলেন যমুনা টেলিভিশন ও যুগান্তর পত্রিকার আখাউড়া উপজেলা প্রতিনিধি মহিউদ্দিন মিশু।

ব্রাহ্মণবাড়িয়া পূর্বাঞ্চলের সীমান্তবর্তী আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের বড় গাঙ্গাইল ফোরকানীয়া মাদ্রাসা মাঠে ‘শাকিল ডিজিটাল মেটালিক’ এর উদ্যোগে ঈদের দিন বিকালে (২১ জুলাই) এক সামাজিক অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সাংবাদিক মহিউদ্দিন মিশু’কে এই সম্মাননা স্মারক দেয়া হয়।

সমাজ সেবক ও সমাজপতি আলহাজ্ব মোহাম্মদ মোস্তু মিয়া অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে মহিউদ্দিন মিশুর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, দেশ টেলিভিশনের সিনিয়র ভিডিও এডিটর মো. জয়নাল আবেদীন, আজকের পত্রিকার আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া টিভির সম্পাদক সাদ্দাম হোসেইন, দৈনিক জনতার আখাউড়া প্রতিনিধি ও সীমান্ত টিভির চীফ রিপোর্টার শাহীন আলম জয়, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক শেখ মনির হোসেন নিজাম, মনিয়ন্দ ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার মো. হারুন ভূঁইয়া প্রমুখ।

দীর্ঘ দুই দশকের বেশি সময় ধরে মফস্বল সাংবাদিকতার জগতে অক্লান্ত পরিশ্রম করে জায়গা করে নিয়েছেন মহিউদ্দিন মিশু। মাদক ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশিত হওয়ায় মাদক চোরাকারবারিসহ দুর্নীতিবাজ ও অপরাধীদের একাধিকবার হত্যাচেষ্টা থেকে প্রাণে রক্ষা পান তিনি।

আজকের পত্রিকার আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া টিভির সম্পাদক সাদ্দাম হোসেইন বলেন, মফস্বলে শত বাঁধা ডিঙিয়ে অপরাধীদের রক্তচক্ষুকে উপেক্ষা করে নিরপেক্ষ ও নির্ভীক সাংবাদিকতা
করে যাচ্ছেন মহিউদ্দিন মিশু।

মহিউদ্দিন মিশু ২০১৭ সালে ভারতের ত্রিপুরার আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশন আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিশেষ সম্মাননা স্মারক পেয়েছেন।

এছাড়াও মহিউদ্দিন মিশু সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ও বিভিন্ন উপজেলার সামাজিক সংগঠন গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে একাধিকবার তিনি সম্মাননায় ভূষিত হয়েছেন।

মহিউদ্দিন মিশু বলেন, নিজের ভালো কাজের সামাজিক স্বীকৃতি পেলে আত্মবিশ্বাস বেড়ে যায় । এ রকম স্বীকৃতি কাজের প্রতি আরও দায়িত্বশীল হতে প্রেরণা জোগায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply