ঘোষণা করা হলো টাইগারদের টি-টোয়েন্টি স্কোয়াড

|

টি-২০ সিরিজকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন জিম্বাবুয়েতে বাংলাদেশ ক্রিকেট দল। তাদের সামনে এবার টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। স্বাগতিক জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছে টাইগার শিবির।

আগামীকাল বৃহস্পতিবার (২২ জুলাই) স্বাগতিকদের বিরুদ্ধে ১ম টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ।

যদিও টেস্ট ও ওয়ানডের মত করে জিম্বাবুয়েকে টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ করার বিষয়টি মাহমুদউল্লাহর জন্য বেশ চ্যালেঞ্জিং। কারণ এই সিরিজে পূর্ণ শক্তির স্কোয়াড পাচ্ছেন না তিনি।

হাঁটুর চোটের কারণে ইতোমধ্যে ঢাকার পথে তামিম। আর করোনা আক্রান্ত বাবা-মায়ের পাশে থাকতে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। টি-টোয়েন্টিতেও থাকছেন না তিনি।

মাহমুদউল্লাহর ভরসাস্থল এখন সাকিব-লিটন-সোহান। আর বোলিং অস্ত্র হিসেবে মাহমুদুল্লাহ পাচ্ছেন চোট সেরে সদ্য দলে ফেরা মোস্তাফিজুর রহমানকে।

আগামী অক্টোবরে ভারতে আয়োজিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে জিম্বাবুয়ে সিরিজ নিজেদের ঝালিয়ে নেয়ার এক দারুণ সুযোগ টাইগারদের জন্য। টেস্ট-ওয়ানডে-তে জয়ের পর এখন টি-টোয়েন্টি সিরিজ জয়ই লক্ষ্য বাংলাদেশের।

এদিকে জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে পরিসংখ্যান পক্ষে নেই টাইগারদের। ২০ ওভারের ফরম্যাটে সর্বশেষ ১০ ম্যাচে বাংলাদেশের জন্য মাত্র ৩ টিতে। আর ঘরের মাঠে জিম্বাবুয়ে বেশ শক্তিশালী প্রতিপক্ষ। এর আগের সিরিজেও পাকিস্তানকে একটি ম্যাচে হারিয়েছিলো তারা। এসব ফ্যাক্টস মাথায় নিয়েই আগামীকাল মাঠে নামতে হবে বাংলাদেশ দলকে।

আগামীকালের ম্যাচে বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াডে আছেন-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।









Leave a reply