অস্ট্রেলিয়াকে সিরিজে এগিয়ে দিলো স্টার্ক-হ্যাজলউড

|

ছবি: সংগৃহীত

মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডের বোলিং তোপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৩৩ রানের বিশাল জয় পেয়েছে অজিরা। ৩ ম্যাচ সিরিজের প্রথম একদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে সংগ্রহ করা ৯ উইকেটে ২৫২ রানের জবাবে ক্যারিবিয়ানদের ১২৩ রানে অলআউট করে ডিএল মেথডে জয় পায় তারা।

টি-টোয়েন্টি সিরিজে ধরাশায়ী হলেও ওয়ানডে সিরিজে সম্পূর্ণ ভিন্ন রূপে দেখা দিয়েছে সফররত অজিরা। টস জিতে ব্যাট করতে নেমে জস ফিলিপ আর বেন ম্যাকডারমট ৫১ রানের জুটি গড়েন। তবে ১১৪ রানে টপ অর্ডারের ৪ ব্যাটার আউট হলে চাপে পড়ে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত খেলা মিচেল মার্শ আর মজেস হেনরিক্স দ্রুত আউট হলে মিডল অর্ডারের উপর দায়িত্ব পড়ে যায়। অধিনায়ক অ্যালেক্স ক্যারির ৬৭ আর অ্যাস্টন টার্নারের ৪৯ রানে ভর করে ৯ উইকেটে ২৫২ রান সংগ্রহ করে অজিরা। উইন্ডিজের হয়ে হেইডেন ওয়ালশ নেন ৫ উইকেট।

বৃষ্টির কারণে কার্টেল ওভারে ৪৯ ওভারে স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় ২৫৭ রান। এভিন লুইসকে ইনিংসের প্রথম বলেই কট অ্যান্ড বল করে ফিরিয়ে ধ্বংসযজ্ঞের সূচনা করেন মিচেল স্টার্ক। তার সাথে যোগ দেন জশ হ্যাজলউড। এই দুজনের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ২৭ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ক্যারিবিয়রা। একপ্রান্তে নিঃসঙ্গ শেরপার মতো লড়াই চালিয়ে যান অধিনায়ক কাইরন পোলার্ড। তার ৫৬ রানে ভর করে শত রান পার করে উইন্ডিজ।

ম্যাচ সেরা হন ৪৮ রানে ৫ উইকেট শিকার করা স্টার্ক। এর সাথে ১১ রানে ৩ উইকেট নেয়া জশ হ্যাজলউডের বিক্রমে মাত্র ১২৩ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ।









Leave a reply