বাংলাদেশের অতি পরিচিত হারারে স্পোর্টস ক্লাব

|

হারারে স্পোর্টস ক্লাব মাঠ। ছবি: সংগৃহীত

এই মুহূর্তে জিম্বাবুয়ে সফরে আছে বাংলাদেশ। যেখানে জিম্বাবুয়ের রাজধানীর হারারে স্পোর্টস ক্লাব ভেন্যুতে টেস্ট ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলছে টাইগাররা। তবে এই ভেন্যুতে কেবল ক্রিকেট মাঠ নয় আছে আরও অনেক কিছু।

হারারে স্পোর্টস ক্লাবের মাঠ, পিচ সব কিছুই জানা ক্রিকেটপ্রেমীদের। কিন্তু এর বাইরেও অনেক কিছু আছে এখানে। এই কমপ্লেক্সের মধ্যেই আছে একটি স্কোয়াশ কোর্ট। এটি বাংলাদেশ ও জিম্বাবুয়ের ড্রেসিংরুমের কাছে হওয়ায় পড়েছে বায়ো বাবলের আওতায়। তাই ভেতরে প্রবেশ নিষেধ এই মুহুর্তে।

এই কমপ্লেক্সের আরেক আকর্ষণ টেনিস কোর্ট। এই কোর্টে জিম্বাবুয়ের ঘরোয়া টুর্নামেন্ট তো বটেই, হয়ে থাকে ডেভিস কাপের খেলাও।

হারারে স্পোর্টস ক্লাবের টেনিস কোর্ট।
ছবি: সংগৃহীত

এখানকার গলফ ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছে ১৮৯৮ সালে। হারারের এই গলফ কোর্সে আছে ১৮টি হোল। মনোমুগ্ধকর এই কোর্সের মূল আকর্ষণ হরিণের পাল। 

হারারে স্পোর্টস ক্লাবে আছে একটি আধুনিক জিমনেশিয়াম। সেটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত নয়। তবে আপাতত করোনা মহামারীর কারণে বন্ধ আছে জিমটি।

হারারে স্পোর্টস ক্লাবের অন্যতম সেরা আকর্ষণ সেঞ্চুরিয়ান রেস্টুরেন্ট। রেস্তোরার পাশাপাশি এটি একটি বারও বটে। রেস্টুরেন্টে বসে খাবার খেতে খেতে খেলা দেখার সু-ব্যবস্থার কারণে বিশেষ জনপ্রিয়তা আছে সেঞ্চুরিয়ানের।

গলফ কোর্স, টেনিস কোর্ট, স্কোয়াশ, জিম- এমন অনেক কিছুর সমাহার থাকলেও হারারে স্পোর্টস ক্লাবের প্রাণ এখানকার ক্রিকেট গ্রাউন্ড। কারণ ক্রিকেটই বিশ্ব দরবারে পৌছে দিয়েছে হারারে স্পোর্টস ক্লাবকে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply