ঈদের দিনেও উত্তরবঙ্গের রাস্তায় গাড়ির চাপ

|

গতকাল দুপুরে গাজীপুর থেকে নওগাঁর উদ্দেশে রওনা দিয়ে আজ সকাল পর্যন্ত সেতুই পার হতে পারেননি একজন।

টাঙ্গাইল প্রতিনিধি:

ঈদের ছুটিতে কর্মস্থল ছেড়ে বাড়ি ফিরছেন লাখ লাখ মানুষ। ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফেরা ঘরমুখো মানুষ ও অতিরিক্ত যানবাহনের চাপে গত কয়েকদিন ধরেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। ব্যতিক্রম নয় ঈদের দিনও। আজও ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী লেনে ভোরবেলা ১০ কিলোমিটার ব্যাপী যানজটের সৃষ্টি হয়।

মহাসড়কের সল্লা, জোগার চর, পৌলি ও এলেঙ্গা এলাকায়ও দেখা যায় একই চিত্র। রাস্তায় গণপরিবহনের পাশাপাশি অনেককেই ট্রাকে করে যাতায়াত করতে দেখা গেছে।

রাসেল মিয়া নামে এক যাত্রী বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় গাজীপুর থেকে নওগাঁর উদ্দেশে রওনা দিয়েও তিনি আজ সকাল পর্যন্ত সেতুই পার হতে পারেননি। স্বাভাবিক সময়ে সেতু পার হতে সর্বোচ্চ তিন ঘণ্টা সময় লাগে তবে ঈদ উপলক্ষে তা সম্ভব হয়নি ১৮ ঘণ্টায়ও।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এখন অনেকটাই স্বাভাবিক।

জেলা পুলিশ বিভাগ সূত্র জানিয়েছে, ঈদে যানজট নিরসনে মহাসড়কে ৬০৩ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া দুই শতাধিক হাইওয়ে পুলিশও মহাসড়কের দায়িত্বে রয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply