২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে: তাপস

|

ঈদের নামাজ আদায় করেই কোরবানি করছেন নগরবাসী। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির বিভিন্ন জায়গায় পশু কোরবানি দিচ্ছেন সার্থবান ব্যক্তিরা। ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২১ জুলাই) সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিতি এ কথা বলেন।

মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় গরু, ছাগলসহ বিভিন্ন পশু কোরবানি দিচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানরা। সিটি করপোরেশন নির্ধারিত স্থান ছাড়াও পাড়া মহল্লা ও বাসা-বাড়ির আশপাশে কোরবানি দিচ্ছেন। সিটি করপোরেশনের নির্দেশনা মেনে ব্যক্তি উদ্যোগে বর্জ্য অপসারণের কাজও করছেন অনেকে।

আবার সিটি করপোরেশনের কর্মীরাও বর্জ্য অপসারণে কাজ করে যাচ্ছেন। কোরবানির পশুর বর্জ্য যত্রতত্র না রেখে নির্ধারিত ব্যাগে রাখার অনুরোধ করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস। ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের ঘোষনা দেন তিনি।

ফজলে নূর তাপস বলেন, আমাদের পরিচ্ছন্ন-কর্মী, বর্জ্য সংগ্রহকারীর আজ থেকে কাজ শুরু করবে। আপনারা কোরবানির বর্জ্য তাদের হাতে দেবেন, যাতে আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সকল বর্জ্য অপসারণ করতে পারি।

এনএনআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply