জন্মদিনে বলে-কয়ে ছক্কা মেরে ওয়ানডে ক্যারিয়ার শুরু ইশান কিষানের

|

আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হওয়া প্রথম বলেই ক্রিজ ছেড়ে এসে ছক্কা মারেন ইশান কিষান। ছবি: সংগৃহীত

আইপিএলের কল্যাণে মারমুখী ব্যাটার হিসেবে তাকে চেনে অনেকেই। ব্যাটের মাঝ ব্লেডে মসৃণ টাইমিং আর কবজির মোচড়ে ইম্প্রোভাইজ করা ব্যাটিংয়ের সাথে প্রথাগত শটগুলোও খেলেন দারুণ। এবার ওয়ানডে ক্রিকেটে অভিষেক হলো মুম্বাই ইন্ডিয়ান্সের হার্ড হিটার ইশান কিষানের। আর শুরুটাও করলেন নিজের ঢঙে। আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হওয়া প্রথম বলেই ডাউন দ্য উইকেটে এসে খেললেন লফটেড শট আর বল চলে যায় লং অন দিয়ে সোজা গ্যালারিতে। ছয়! আন্তর্জাতিক ক্রিকেটে নিজের আবির্ভাবের ঘোষণা দিলেন তিনি ওভার বাউন্ডারির সাহায্যে। আর এই কীর্তিতে তার আগে নেই কোনো ভারতীয়। সারা বিশ্বের মাঝেই গত ১৯ বছরের মধ্যে ইশান কিষান হলেন ৫ম, যারা ছক্কা মেরে শুরু করেছেন ওয়ানডে ক্যারিয়ার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোতে প্রথম একদিনের ম্যাচে ওয়ান ডাউনে ক্রিজে আসেন ইশান কিষান। পৃথ্বী শয়ের ঝড় থামিয়ে ইশান কিষানকে ক্রিজে নিয়ে আসে শ্রীলঙ্কা। তাতে লঙ্কানরা যে খুব একটা উপকৃত হয়নি, সেটা প্রমাণ করেন ইশান কিষান। প্রথম বলে ৬ এবং দ্বিতীয় বলে ৪ মেরে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন তিনি। ৩৩ বলেই সম্পন্ন করেন হাফ সেঞ্চুরি।

ম্যাচের পর সনি স্পোর্টস নেটওয়ার্ককে দেয়া সাক্ষাৎকারে ইশান কিষান জানান, তিনি ব্যাটিঙে আসার আগে সবাইকে বলেছিলেন যে প্রথম বলটাই ছক্কা মারতে যাচ্ছেন তিনি। তিনি বলেন, সবাই জানতো আগে থেকেই। কারণ আমি বলেছিলাম, প্রথম বল যেখানেই পিচ করুক না কেন, আমি সেটাকে সীমানা পার করার জন্যই মারবো। উইকেট ছিল ব্যাটিং সহায়ক আর অভিষেকের দিনটিও আমার জন্মদিন। তাই এভাবেই করতে চেয়েছিলাম আমি সব। আর নন স্ট্রাইকে শিখর ধাওয়ান থাকায় সাহসেরও কমতি ছিল না আমার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply