কাল থেকে উত্তরের ১১ জেলার ঢাকামুখী বাস চলাচল বন্ধ

|

বগুড়া ব্যুরো

এবার উত্তরের ১১ জেলা থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল করতে না দেয়ার ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এর আগে সোমবার রাত থেকে কেবল বগুড়া থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধ ছিলো। কাল বুধবার সকাল থেকে বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটসহ রংপুর বিভাগের ৮ জেলা থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সংগঠনটি। মঙ্গলবার রাতে বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিষদের জরুরি সভা শেষে এই ঘোষণা দেয়া হয়।

ঐক্য পরিষদের সভাপতি আবদুল লতিফ মণ্ডল যমুনা নিউজকে জানান, নওগাঁ শ্রমিক ইউনিয়নের সাথে বগুড়া মোটর মালিক গ্রুপের বিরোধের সূত্র ধরে গত কয়েকদিন ধরে বগুড়ার মালিকদের বাস ঢাকার মহাখালী ও গাবতলীতে আটকে রেখেছে পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা। সোমবার নওগাঁ ও বগুড়ার বিরোধ মিটে যাবার পরও ঢাকায় বগুড়ার বাস মালিকদের কাউন্টারগুলো বন্ধ করে দেয়া হয়। প্রতিবাদে রাত থেকে মঙ্গলবার সারাদিন বগুড়া থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখেন বগুড়ার মালিকরা। কিন্তু এখনো কোনো সমঝোতা না হওয়ায় এবং আটক ৩৪টি গাড়ি ঢাকা থেকে ছেড়ে না দেয়ায় বুধবার সকাল থেকে এই অঞ্চলের সব জেলা থেকে ঢাকামুখী কোনো বাস চলাচল করতে না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর ফলে সকাল থেকে রংপুর বিভাগের ৮ জেলা এবং বগুড়া, জয়পুরহাট ও নওগাঁর সাথে রাজধানীর বাস চলাচল বন্ধ থাকবে। এর ফলে বগুড়াসহ উত্তরের ১১টি জেলার রাজধানীমুখী যাত্রীরা বুধবার সকাল থেকে আবারও চরম দুর্ভোগে পড়তে যাচ্ছেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply