ডিআইজি মিজানের বিরুদ্ধে অসদাচরণের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

|

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিআইজি) মিজানের বিরুদ্ধে অসদাচারণ মাধ্যেমে পুলিশ বাহিনী ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্নের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। গতকাল সোমবার আইজিপির কাছে কমিটির প্রতিবেদন জমা দেয়া হয়েছে।

এর আগে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগের তদন্তে কমিটি গঠন করে পুলিশ সদর দপ্তর। অতিরিক্ত আইজিপি মাইনুর রহমান চৌধুরী ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার শাহাবুদ্দিন কোরাইশীর নেতৃত্বে গঠিত হয় তদন্ত কমিটি ।

‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার!’ শিরোনামে ৭ জানুয়ারি যুগান্তরে ডিআইজি মিজানের বিরুদ্ধে বহুল আলোচিত রিপোর্ট প্রকাশিত হয়। ‘এক সংবাদপাঠিকার জীবনও বিষয়ে তুলেছেন ডিআইজি মিজান’ শিরোনামে পরদিন ৮ জানুয়ারি আরও একটি রিপোর্ট প্রকাশিত হলে দেশজুড়ে তীব্র ক্ষোভ ও সমালোচনার ঝড় বইতে শুরু করে। এর পর যুগান্তরে প্রকাশিত হয় ‘অস্ত্রের মুখে সংবাদপাঠিকাকে তুলে নেয়ার সময় জনতার রোষানলে পড়েন’ শিরোনামে আরও একটি তথ্যবহুল রিপোর্ট। ৮ জানুয়ারি থেকে যমুনা টিভিও বিষয়টি নিয়ে একাধিক প্রতিবেদন সম্প্রচার করে। যেখানে তথ্য-প্রমাণ হিসেবে অভিযোগের অনেক কিছু অডিও ও ভিডিওর মাধ্যমে সম্প্রচার করা হয়। এরপরই ডিআইজি মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়।









Leave a reply