সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে টাইগাররা

|

আজ দুপুর দেড়টায় সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে সফরকারী বাংলাদেশ।

সিরিজ জয় আর সমতায় ফেরা ভিন্ন দুই লক্ষ‍্য নিয়ে তিন ম‍্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক জিম্বাবুয়ে। তবে এই ম্যাচের আগে দুই দলই চায় ব‍্যাটিংয়ে উন্নতি। হারারে স্পোর্টস ক্লাবে ম‍্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ দুপুর দেড়টায়।

চলমান সিরিজের আগে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ১৭ ওয়ানডে খেলে মাত্র ৬টি ওয়ানডে জিতেছে বাংলাদেশ। তবে এই পরিসংখ‍্যান ২০১৩ সালের আগের। ৮ বছরের পর বাংলাদেশ দল কতটা উন্নতি করেছে তা সিরিজের প্রথম ম‍্যাচেই ১৫৫ রানের দাপুটে জয় তুলে প্রমাণ করে দিয়েছে বাংলাদেশ। ধারাবাহিকতা বজায় রেখে দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজটা নিজেদের করে নিতে চায় বাংলাদেশ।

দ্বিতীয় ম‍্যাচের আগে বাংলাদেশ দলের দুশ্চিন্তার নাম ব‍্যাটিং। টপ ও মিডল অর্ডারে রান আসেনি একমাত্র টেস্ট আর প্রথম ওয়ানডেতে। বিশেষ করের তামিম, সাকিবের ব‍্যাটে চলছে খরা। দ্রুততম সময়ে খেলোয়াড়দের ব্যাটিং সমস‍্যার সমাধান করতে সর্বাত্মক চেষ্টা করছে কোচিং স্টাফরা।

দেশের হয়ে সর্বাধিক ওয়ানডে উইকেট শিকারের পরের ম‍্যাচে নতুন আরেক মাইল ফলকের সামনে দাড়িয়ে সাকিব আল হাসান। আর মাত্র ২৬ রান করলে তিন ফর্মেট মিলে লাল সবুজের জার্সিতে ১২ হাজার রান পূর্ন করবেন সাকিব।

এদিকে জিম্বাবুয়ে শিবিরেও দুশ্চিন্তার নাম ব‍্যাটিং। সিরিজে ফিরতে মরিয়া স্বাগতিক অধিনয়াক ব্র্যান্ডন টেইলর চান ব‍্যাটিংয়ে উন্নতি।

জিম্বাবুয়ের অধিনায়ক বলেন, আমাদের বোলিং ভালো হচ্ছে। তবে ব‍্যাটিংয়ে পুরোপুরি ব‍্যর্থ দল। দ্রুতই সেরা ছন্দে ফিরতে হবে ব‍্যাটসম‍্যানদের। বাংলাদেশ খুবই অভিজ্ঞ একটি দল, যার প্রমাণ মাঠে দিয়েছে তারা।

এদিকে দ্বিতীয় ওয়ানডের আগের দিন অনুশীলন করেনি বাংলাদেশ। হোটেলে বিশ্রাম নিয়ে সময় পার করেছে তামিম ইকবালের দল। তবে চোটের কারণে দ্বিতীয় ম‍্যাচেও মোস্তাফিজের খেলার সম্ভাবনা ক্ষীণ। তাই অপরিবর্তিত থাকতে পারে টাইগারদের বোলিং আক্রমণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply