ঠাঁই নেই, ঠাঁই নেই- বিশাল এ ট্রেনেও!

|

প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়ছে মানুষ। একসাথে বিপুল সংখ্যক মানুষ ঢাকা ছাড়ায় কিছুটা ভোগান্তি হলেও নাড়ির টানে ছুটছেন তারা।

রাজধানীর বিমানবন্দর স্টেশনে গিয়ে দেখা গেছে, অতিরিক্ত যাত্রীর কারণে ট্রেনের ভিতরে বসা তো দূরের কথা, দাঁড়ানোর পর্যন্ত জায়গা নেই। ভেতরে ঠাঁই না পেয়ে শত শত যাত্রী চেপে বসেছেন ট্রেনের ছাদে। নৌপথেও ঘরমুখো মানুষের উপচেপড়া ভীড়। তবে ভোগান্তি বেশি সড়কপথে।

মহাসড়কগুলোতে বেড়েছে গাড়ির চাপ। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দেখা দিয়েছে দীর্ঘ যানজট। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতী সেতু এলাকায় রয়েছে গাড়ির জট।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় আজ শুক্রবার সকাল থেকে যানবাহন চলাচল করছে ধীর গতিতে। কখনো কখনো একেবারেই থেমে যাচ্ছে। গত রাতে মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তবে এই মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ক্যাডেট কলেজ এলাকা থেকে জামুর্কী পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার এলাকায় নির্বিঘ্নে যানবাহন চলছে।

এদিকে, পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে পারাপারের অপেক্ষায় তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘজট। নাব্য সংকটের কারণে ধীরগতিতে চলছে ফেরি পারাপার।

/কিউএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply