লকডাউন শিথিল করায় গভীর উদ্বেগ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির

|

২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবার লকডাউন

লকডাউন শিথিল করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। ছবি: সংগৃহীত

লকডাউন শিথিল করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। চলমান কঠোর লকডাউন আরও ১৪ দিন বাড়ানোর পরামর্শ দিয়েছেন তারা।

১৪ জুলাই (বুধবার) রাতে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১২ জুলাই তারিখে অনুষ্ঠিত কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪১তম অনলাইন সভায় বিস্তারিত আলোচনা শেষে কয়েকটি সুপারিশ গৃহীত হয়। লকডাউনের অংশ হিসেবে কোরবানির পশুর হাট বন্ধ রাখার প্রস্তাব দিয়েছে পরামর্শক কমিটি। স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব বজায় রেখে উন্মুক্ত স্থানে পশুর হাট বসানোর অনুমতি দেয়ার ব্যাপারেও বলা হয়। এছাড়াও বয়স্ক ও অন্যান্য রোগে আক্রান্ত ব্যক্তিদের কোরবানির হাটে না যাওয়ার ব্যাপারে পরামর্শ দিয়েছেন তারা।

হাটে প্রবেশ ও বের হওয়ার জন্য আলাদা পথ রাখা, মাস্ক পরা বাধ্যতামূলক করা, জনসাধারণকে গ্রামের বাড়িতে যেতে নিরুৎসাহিত করা ও সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে পশু জবাই করার ব্যাপারে জরুরি ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে মনে করে জাতীয় পরামর্শক কমিটি।

উল্লেখ্য, ঈদুল আজহা উপলক্ষে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে মন্ত্রিপরিষদ বিভাগ ১৩ জুলাই প্রজ্ঞাপন জারি করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply