পেস আক্রমণের বৈচিত্র্য নিয়ে আত্মবিশ্বাসী কোচ ওটিস গিবসন

|

পেস বৈচিত্র্য নিয়ে সন্তুষ্ট টাইগারদের বোলিং কোচ ওটিস গিবসন।

টেস্টে সিরিজের পর ওয়ানডেতেও ভালো করবে বাংলাদেশের পেস বোলাররা, এ বিশ্বাস তাদের কোচ ওটিস গিবসনের। ফর্মে থাকা তাসকিনের সাথে মোস্তাফিজের অন্তর্ভুক্তিতে আরও শক্তিশালী হয়ছে পেস ডিপার্টমেন্ট। তবে গিবসনের সবচেয়ে বড় স্বস্তি স্কোয়ার্ডে এক ঝাঁক প্রতিভাবান পেসার থাকা।

জিম্বাবুয়ের বিপক্ষ একমাত্র টেস্টে স্পিনারদের দাপটের বিপরীতে মন্দ ছিল না পেস আক্রমণ। বিশেষ করে তাসকিনের পারফরমেন্স আর আত্মবিশ্বাস নজর কেড়েছে সবার। লাল বলের সেই পারফরমেন্স এবার সাদা বলের লড়াইয়েও দেখতে চান টাইগারদের পেস বোলিং কোচ ওটিস গিবসন।

যমুনা টিভির সাথে আলাপচারিতায় ওটিস গিবসন বলেন, বিদেশের মাটিতে খেলা হলেই পেসারদের কাছ থেকে ভাল পারফরমেন্স আশা করা হয়। টেস্ট সিরিজে সেটা আমরা করতে পেরেছি। তাসকিন অনেক উইকেট পেয়েছে। এবাদত উইকেট বেশি না পেলেও ভালো বোলিং করেছে। সবচেয়ে খুশির বিষয় হলো, আমরা ধারাবাহিকভাবে উন্নতি করছি। আশা করি ওয়ানডে সিরিজেও ভালো করবে পেস ডিপার্টমেন্ট।

হারারে টেস্টে ৫ উইকেট নিয়েছেন তাসকিন। গেল দুই তিন সিরিজ থেকেই ভালো করছেন ঢাকার এই পেসার। তাসকিনের এই উন্নতিতে তার কঠোর পরিশ্রম আর বিশ্বমানের পেসার হওয়ার আগ্রহকেই মূল কারণ বলছেন গিবসন। তিনি বলেন, তাসকিন দারুন উন্নতি করেছে। এর মূল কারণ হলো তার বিশ্বমানের বোলার হবার ইচ্ছাশক্তি। ও ফিটনেস নিয়ে অনেক কাজ করেছে। এছাড়াও প্রতিনিয়ত তার স্কিলে উন্নতি করতে কাজ করছে। আমি খুব খুশি তাসকিনের এই পথচলার সঙ্গি হতে পেরে।

ওয়ানডেতে দলের সাথে যুক্ত হয়েছেন মোস্তাফিজুর রহমান ও ঢাকা লিগের সবোর্চ্চ উইকেট শিকারি সাইফুদ্দিনের মত পেসাররা। টাইগারদের বর্তমান দলটিতে বৈচিত্র্যময় এই পেস আক্রমণ নিয়ে আত্নবিশ্বাসী কোচ। এ ব্যাপারে ওটিস গিবসন বলেন, সাদা বলের খেলায় মোস্তাফিজ আমাদের এক নম্বর বোলার। তবে অধিনায়ককে অনেক বিকল্প দিতে পারছি আমি। ফিজের সাথে তাসকিন, সাইফুদ্দিন, এবাদত, শরিফুলের মতো তরুণ প্রতিভাবান বোলার আছে আমাদের স্কোয়াডে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply