হাসেম ফুড অ্যান্ড বেভারেজের চেয়ারম্যানসহ ৬ জন কারাগারে, ২ জনের জামিন

|

রিমান্ড শেষে ৬ আসামিকে কারাগারে ও ২ জনকে জামিন দিয়েছেন আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় আগুনে পুড়ে ৫২ শ্রমিক নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা হত্যা মামলায় ৪ দিনের রিমান্ড শেষে কোম্পানীর চেয়ারম্যান ও সহ-ব্যবস্থাপনা পরিচালকসহ ৬ আসামিকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। একই মামলায় কোম্পানির চেয়ারম্যানের দুই ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিম ইব্রাহিমকে জামিন দিয়েছেন আদালত।

বুধবার (১৪ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত
উক্ত মামলায় ছয় আসামিকে কারাগারে এবং দুই আসামির জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ আদালতের নিবন্ধন কর্মকর্তা ইন্সপেক্টর আসাদুজ্জামান।

আদালতের পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান জানান, সেজান জুসের কারখানায় লাগা আগুনে ৫২ শ্রমিক পুড়ে মারা যাওয়ার ঘটনায় ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজিম উদ্দিন বাদি হয়ে রুপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজের চেয়ারম্যান আবুল হাসেম, সহ-ব্যবস্থাপনা পরিচালক হাসিব বিন হাসেম (সজিব), ডিরেক্টর তারেক ইব্রাহিম সতেজ, ডিরেক্টর তাওসিফ ইব্রাহিম শীতল, ডিরেক্টর তানজিম ইব্রাহিম, সিও শাহান শাহ আজাদ, ডিজিএম মামুনুর রশিদ, ও অ্যাডমিন সালাউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।

পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মাধ্যমে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ আট আসামিকে আদালতে হাজির করে। আদালত উভয় পক্ষের শুনানী শেষে দুই আসামি ডিরেক্টর তাওসিফ ইব্রাহিম শীতল, ডিরেক্টর তানজিম ইব্রাহিমকে জামিন প্রদান করেন এবং বাকি ছয় আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

৪ দিনের পুলিশ রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করা হলে আসামিপক্ষের আইনজীবী তাদের জামিন আবেদন করেন। মাননীয় আদালত শুনানি শেষে তাওসীফ ইব্রাহিম ও তানজীম ইব্রাহীম কে জামিন দেন এবং অপর ৬ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply