রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃংখলা বাহিনীর সোর্স সন্দেহে পিটিয়ে হত্যা, আটক ১০

|

নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে আইন-শৃংখলা বাহিনীর সোর্স সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত রোহিঙ্গার নাম মোঃ শাকের (৪৫)। মঙ্গলবার (১৩ জুলাই) রাত সাড়ে ১২ টার দিকে ক্যাম্পের বি ব্লক এলাকায় হামলার এ ঘটনা ঘটে। এসময় সন্ত্রাসীদের হামলায় মাথায় আঘাতপ্রাপ্ত হলে তাকে ক্যাম্পের অভ্যন্তরীণ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, নিহত রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স সন্দেহে সন্ত্রাসীরা এ হামলার ঘটনা ঘটিয়েছে, প্রাথমিকভাবে এমন তথ্য জানা গেছে বলে জানান তিনি।

ক্যাম্পের সাধারণ রোহিঙ্গারা জানান, নিহত মো. শাকের সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহায়তা করতো, তাই রোহিঙ্গা সন্ত্রাসীরা তার উপর ক্ষিপ্ত ছিল। এর আগেও ডাকাত জাকির বাহিনীর ভয়ে সে অনেকদিন পালিয়ে ছিল পরে জাকির নিহত হলে সে ক্যাম্পে ফিরে আসে। তবে এবারের হামলাকারীরা সন্ত্রাসী সালমান শাহ বাহিনীর সদস্য ছিল বলে জানায় তারা।

নিহতের স্বজনরা জানান, ক্যাম্পের ডি ব্লকের মৃত জাফর আলমের ছেলে এনাম বেশ কিছুদিন ধরে তাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। সে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ সালমান শাহ বাহিনীর সদস্য হিসাবে পরিচিত ছিল।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, ক্যাম্পে অভিযান চালিয়ে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে ১০ জন রোহিঙ্গাকে আটক করে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply