বগুড়া-ঢাকা বাস চলাচল বন্ধে যাত্রীদের চরম ভোগান্তি

|

নওগাঁর বাস শ্রমিকদের সাথে দ্বন্দ্বের জেরে বগুড়া থেকে ঢাকাগামী সব কোম্পানির যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছেন বগুড়ার বাস মালিকরা। আজ সোমবার সন্ধ্যার পর থেকে শহরের টিকিট কাউন্টারগুলোও বন্ধ করে দেয়া হয়।

জেলা মোটর মালিক গ্রুপের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম যমুনা নিউজকে জানান, পাঁচ দিন ধরে নওগাঁ শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা বগুড়ার বাস মালিকদের ৯টি বাস আটকে রেখেছেন। বিষয়টি নিয়ে কয়েকদিন ধরেই দুই পক্ষের মধ্যে আলোচনা চলছিলো।

এ ইস্যুতে সোমবার দুপুরেও রাজশাহী বিভাগীয় পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ বগুড়া শহরের একটি রেস্টুরেন্টে জরুরি সভা করে। সভায় শান্তিপূর্ণ সমঝোতার ব্যাপারে সিদ্ধান্ত হলেও বিকালে নওগাঁর শ্রমিক নেতারা ঢাকায় বগুড়ার বাস মালিকদের টিকিট কাউন্টার বন্ধ করে দেন।

এর প্রতিবাদে সন্ধ্যার পর থেকে বগুড়া থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ করে দেন বগুড়ার বাস মালিকরা। শহরের চারমাথায় কেন্দ্রীয় বাস টার্মিনাল, ঠনঠনিয়ায় ঢাকা বাস টার্মিনাল ও সাতমাথায় থাকা সব বাসের টিকিট কাউন্টার বন্ধ রয়েছে।

বাসের জন্য এসে কাউন্টার বন্ধ পাচ্ছেন যাত্রীরা

আচমকা এমন সিদ্ধান্তে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। আগের নির্ধারিত সময় অনুযায়ী অনেকে ঢাকায় যাওয়ার জন্য শহরে এসে কাউন্টার বন্ধ পাচ্ছেন। হঠাৎ করে অনেকে হোটেলেও উঠতে পারছেন না। আবার ফিরেও যেতে পারছেন না। এমতাবস্থায় নারী ও শিশুরা সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন।

যদিও উত্তরের অন্য জেলা থেকে চলাচল করা বাসগুলো এখনো ঢাকার পথে যাতায়াত করতে পারছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply