অপ্রতিরোধ্য মেসির হাতেই কোপার গোল্ডেন বল ও বুট

|

কোপা আমেরিকার এবারের আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার 'গোল্ডেন বল' হাতে লিও মেসি। ছবি: সংগৃহীত

শিরোপার পাশাপাশি ব্যক্তিগত অর্জনেও এবারের কোপায় দাপট দেখিয়েছে আর্জেন্টাইনরা। আসরের সর্বোচ্চ গোল আর সেরা খেলোয়াড় হয়ে গোল্ডেন বুট ও বল জিতে নিয়েছেন লিওনেল মেসি। গোল্ডেন গ্লাভস উঠেছে এমিলিয়ানো মার্টিনেজের হাতে। আর জয়সূচক গোল করে ম্যাচ সেরা অ্যাংহেল ডি-মারিয়া।

মারাকানায় ফাইনালে ম্যাচের ২২ মিনিটে ডি মারিয়ার গোলে নির্ধারিত হয় শিরোপার ভাগ্য। যা এই স্ট্রাইকারকে এনে দিয়েছে ম্যাচ সেরার পুরষ্কার।

গোটা ম্যাচে বেশ ব্যস্ত সময় পার করতে হয়েছে মাত্র ছয় মাস আগে জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া গোলরক্ষক এমি মার্টিনেজের। তার সেমিফাইনালের দাপট ছিলো ফাইনালেও। একাধিকবার তার কিছু সেইভ ম্যাচে এগিয়ে রেখেছে আর্জেন্টিনাকে। তাই গোল্ডেন গ্লাভসের বিকল্প দাবিদার ছিলো না আর কেউ।

আসরের সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার হাতে উঠেছে মেসির। কলম্বিয়ার লুইস ডিয়াসের সমান ৪ গোল করলেও ৫ এসিস্টে গোল্ডেন বল শোভা পাচ্ছে তার হাতেই। শুধু কি বল, শিরোপার জন্য মরিয়া হয়ে ওঠা মেসি গ্রুপ পর্ব থেকেই ছিলেন অপ্রতিরোধ্য। তাই গোল্ডেন বুটটিও ওঠে তার হাতে।

ক্যারিয়ারের প্রথম শিরোপা জয়ের পাশাপাশি তাই বুট আর বল তাকে আজ বানিয়েছে গোল্ডেন বয়। করোনার মাঝেও তাকে এগিয়ে নিয়ে গেছে আরও একটি ব্যালন ডি অর জয়ের পথে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply