সজিব গ্রুপের চেয়ারম্যান ও সিইওসহ ৮ জন আটক, হত্যা মামলা দায়ের

|

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজিব জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ জনের মৃত্যুর ঘটনায় সজিব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহান শাহ আজাদসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ হত্যা মামলা দায়ের করেছে।

শনিবার দুপুরে তাদের আটক করা হয়। ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম।

আটককৃত অন্য ছয়জন হলেন হাসিব বিন হাসেম, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম, মামুনুর রশিদ ও মো. সালাউদ্দিন। এদের মধ্যে মামুনুর রশিদ হাসেম ফুডস লিমিটেডের ডিজিএম ও মো. সালাউদ্দিন হাশেম ফুডস লিমিটেডের সিভিল ইঞ্জিনিয়ার ও অ্যাডমিন অফিসার হিসেবে কর্মরত।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম আরও জানিয়েছেন, যে ভবনটিতে অগ্নিকাণ্ড ঘটেছে সেটি নির্মাণে ত্রুটি আছে। ইচ্ছাকৃতভাবে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

শনিবার (১০ জুলাই) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদু্জ্জামান খান কামাল ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, এ ঘটনায় দায়ী কাউকে ছাড় দেয়া হবে না।

ভয়াবহ অগ্নিকাণ্ডের এ ঘটনার কারণ উদঘাটনে ৭ সদস্যের তদন্ত কমিটি করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। জেলা প্রশাসন জানিয়েছে, নিহতদের পরিবারকে ২৫ হাজার ও আহতদের ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকাল ৫টার দিকে কর্ণগোপ এলাকায় সজিব কর্পোরেশনের কার্টোন ও ফুড ইউনিটের ছয় তলা ভবনের নিচ তলায় আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply