লকডাউনে কুলখানি আয়োজন করায় ২০ হাজার টাকা জরিমানা

|

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে লকডাউনের শর্ত ভঙ্গ করে বাড়িতে দাদার কুলখানি অনুষ্ঠান আয়োজনের দায়ে বাড়ির মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি কুলখানি অনুষ্ঠানের দুই শতাধিক লোকের খাবার জব্দ করে তা সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় বিতরণ করা হয়।

আজ শুক্রবার (৯ জুলাই) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার বাগজান গ্রামের লিটন মিয়ার বাড়িতে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন।

অভিযানের বিষয়ে তাছলিমা শিরিন বলেন, বাগজান গ্রামের লিটন মিয়া তার দাদার কুলখানি অনুষ্ঠানের আয়োজন করছেন, এমন সংবাদের ভিত্তিতে আজ সকাল সাড়ে ১১টার দিকে আমি ওই বাড়িতে যাই এবং ঘটনার সত্যতা খুঁজে পাই। সরকারি বিধি নিষেধ অমান্য করে সামাজিক অনুষ্ঠান আয়োজন এবং লোকসমাগমের মাধ্যমে জীবন বিপন্নকারী করোনা রোগের সংক্রমণ বিস্তারের ঝুঁকি বাড়ানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছি। পাশাপাশি দুই শতাধিক লোকের জন্যে আয়োজিত সকল খাবার জব্দ করে তা সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় বিতরণ করেছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply