শ্রীদেবীর মৃত্যু কি হৃদরোগে?

|

ভারতের কিংবদন্তি সিনেমা শিল্পী শ্রীদেবীর মৃত্যুকে ঘিরে তৈরি হয়েছে রহস্য! প্রাথমিকভাবে মৃত্যুর কারণ হিসেবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়ার ঘটনা বলা হলেও তিনি কি আদতে ওই কারণেই মারা গিয়েছিলেন?

গুণী এই শিল্পীর মৃত্যুর কারণ জানতে ময়না তদন্তের প্রতিবেদন হাতে পাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে। দুবাইতে শ্রীদেবীর ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে। এখন অবধি এ বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

যতটুকু জানা গেছে সে অনুসারে, মনমোহন শেঠির জন্মদিনের পার্টিতে যোগ দিতে মুম্বাই আসেন স্বামী বনি কাপুর। এরপর শ্রীদেবীকে চমকে দিতে শনিবার তিনি (স্বামী বনি কাপুর) দুবাই ফেরেন।

বিভিন্ন সূত্র জানিয়েছে, বনি কাপুর শনিবার বিকেল ৫টা ৩০ মিনিটে দুবাই ফিরে শ্রীদেবীকে ঘুম থেকে জাগিয়ে ডিনারে আমন্ত্রণ জানান। তারা ১৫ মিনিট আলাপ করেন। এরপর শ্রী ওয়াশরুমে যান। ১৫ মিনিট পার হয়ে গেলেও শ্রীদেবীর সাড়া না পেয়ে উদ্বিগ্ন বনি দরজায় আওয়াজ দেন। এতেও কোনো সাড়া না পেয়ে তিনি জোর করে দরজা খুলে ওয়াশরুমে ঢোকেন, এবং তাকে (শ্রীদেবী) নিথর অবস্থায় পড়ে থাকতে দেখেন।

সূত্রগুলো আরও জানিয়েছে, “তিনি (বনি কাপুর) তার জ্ঞান ফেরাতে চেষ্টা করেন, কিন্তু তা করতে না পেরে তিনি তার এক বন্ধুকে ফোন করেন। এরপর রাত ৯টায় তিনি পুলিশকে বিষয়টি জানান।”

শ্রীদেবীর মরদেহ দুবাই থেকে আজ বিকেলে মুম্বাই পোঁছানোর কথা রয়েছে। কাগজপত্র এবং অন্যান্য নিয়ম-নীতির কাজ সারতে এই দেরি হচ্ছে। স্বামী বনি কাপুরের নিকট আত্মীয় অনিল আম্বানির নিজস্ব বিমানে শ্রীদেবীর মরদেহ নিজভূমে আনা হবে।

ভারতের দক্ষিণের রাজ্য তামিল নাড়ুর শিবাকাশিতে ১৯৬৩ সালের ১৩ আগস্ট জন্ম গ্রহণ করেন এই কিংবদন্তি শিল্পী। তার পুরো নাম শ্রী আম্মা আয়াঙ্গার ইয়াপ্পান। ১৯৯৬ সালে তিনি বনি কাপুরকে বিয়ে করেন। নায়ক অনিল কাপুর ও সঞ্জয় কাপুরের বড় ভাই বনি কাপুর পেশায় একজন সিনেমা প্রযোজক।

শক্তিমান অভিনেত্রীর পাশাপাশি তিনি নৃত্যশিল্পী ও কৌতুক অভিনেত্রী হিসেবেও ছিলেন অমিত প্রতিভার অধিকারিনী। তার দুই মেয়ে জাহ্নবী কাপুর ও খুশি কাপুর।

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply