শ্রদ্ধা-ভালোবাসায় দিলীপ কুমারের দাফন সম্পন্ন

|

দিলীপ কুমারের শেষ বিদায়।

রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হলো বলিউডের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা ‘ট্র্যাজেডি কিং’ দিলীপ কুমারকে। আজ বুধবার (৭ জুলাই) শেষ শ্রদ্ধা জানানোর পর ভারতের মুম্বাইয়ের জুহু কবরস্থানে তাকে চিরদিনের মতো সমাহিত করা হয়।

এর আগে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ভারতের মুম্বাইয়েরে পিডি হিন্দুজা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন দিলীপ। গত ৩০ জুন তাকে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থা খারাপ হলে তাকে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে কয়েকদিন আগে টুইটারে জানিয়েছিলেন তার স্ত্রী সায়রা বানু। শেষ পর্যন্ত সবাইকে কাঁদিয়ে চলে গেলেন কিংবদন্তি এই অভিনেতা।

অবিভক্ত ভারতের পেশোয়ারে মুসলিম ঘরে জন্ম নেওয়া এই অভিনেতার নাম ছিল মুহম্মদ ইউসুফ খান। সিনেমা জগতে পা রেখে তার নাম হয়েছিল দিলীপ কুমার।

ছয় দশকের অভিনয় জীবন দিলীপের। বলিউডে তিনি পরিচিত ছিলেন ‘ট্র্যাজেডি কিং’ নামে। ৬৩টিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত আইকনিক ছবিগুলির মধ্যে উল্লেখযোগ্য ‘দেবদাস’, ‘নয়া দওর’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘ক্রান্তি’ এবং ‘কর্মা’। তাকে শেষ পর্দায় দেখা গিয়েছিল ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply