বিমানবন্দর থেকে মশা তাড়াতে সোমবার জরুরি বৈঠক

|

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মশা তাড়াতে সোমবার জরুরি বৈঠক ডেকেছে কর্তৃপক্ষ। সম্প্রতি বিমানবন্দরে মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এ উদ্যোগ নেয়া হচ্ছে।

জানা গেছে, বোর্ডিং ব্রিজ, অ্যাপ্রোন এরিয়া ও তৎসংলগ্ন এলাকায় মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়ে গেছে। এয়ারক্রাফটের দরজা খুলতেই ঝাঁকে ঝাঁকে মশা প্রবেশ করছে। এ অবস্থায় মশা তাড়ানোর বিষয়ে শনিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসির অপারেশনের দায়িত্বে নিয়োজিত ব্রিগেডিয়ার জেনারেল জাকিরের সঙ্গে আলাপ করে বিমানবন্দর কর্তৃপক্ষ। এর পর সোমবার জরুরি বৈঠক ডাকার সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার উৎপাতের কারণে মালয়েশিয়ান এয়ারলাইনসের (এমএইচ ১৯৭) ফ্লাইট ছাড়তে নির্দিষ্ট সময় থেকে দুই ঘণ্টা দেরি হয়।

এ ঘটনার পর মশার উৎপাত বন্ধের বিষয়ে তৎপর হয় বিমানবন্দর কর্তৃপক্ষ। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এয়ার কমোডর গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল করিম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা সিটি কর্পোরেশন উত্তর ও স্বাস্থ্য বিভাগের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছি। কেবল বিমানবন্দর নয়, সবখানেই মশার উপদ্রব বেড়েছে। বিমানবন্দর এলাকাতেও মশার প্রভাব দৃশ্যমান।
তিনি আরও বলেন, বিমানবন্দরের টার্মিনাল ভবনগুলো মশামুক্ত। যে কারণে বোর্ডিং ব্রিজ ব্যবহার করা ফ্লাইটগুলো মশার কবলে পড়ে না। কিন্তু বোর্ডিং ব্রিজ সবাই পায় না। কারণ আমাদের ১২ থেকে ১৩টি বোর্ডিং ব্রিজের চাহিদা থাকলেও আছে মাত্র ৮টি। তার মধ্যে একটি বিকল হয়ে পড়ে আছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply