ইন্টারন্যাশনাল লিজিংয়ে নতুন ৫ পরিচালক নিয়োগ দিলেন হাইকোর্ট

|

ফাইল ছবি।

আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের পরিচালনা বোর্ডে মামলায় অভিযুক্ত ও বিতর্কিতদের বাদ দিয়ে নতুন ৫ জনকে স্বাধীন পরিচালক নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৬ জুলাই) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের সাক্ষরিত লিখিত আদেশ থেকে এসব তথ্য জানা গেছে।

নিয়োগপ্রাপ্তরা হলেন- অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকের সাবেক সিইও সৈয়দ আবু নাসের বখতিয়ার, অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা ও দায়রা জজ এবং দুদকের সাবেক পরিচালক মো. শফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল মো. মিটফুল করিম, ব্যারিস্টার মো. আশরাফ আলী এবং এনামুল হাসান এফসিএ।

প্রশান্ত কুমার (পিকে) হালদার বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে অন্তত সাড়ে তিন হাজার কোটি টাকা লোপাট করেছেন বলে আলোচনা ওঠার পর আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের অবসায়নে হাইকোর্টে একটি আবেদন করা হয়। হাইকোর্ট গতবছরের ১৯ জানুয়ারি এ বিষয়ে কয়েকদফা নির্দেশনাসহ একটি আদেশ দেন। এরই ধারাবাহিকতায় এবার প্রতিষ্ঠানটির অবসায়ন নয়, এর পরিচালনা বোর্ড পুনর্গঠনে নতুন করে পরিচালক নিয়োগ দিলেন হাইকোর্ট।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply