কেমন হবে ব্রাজিল ও পেরুর লাইনআপ

|

কোপা আমেরিকার ফাইনালের টিকিট পেতে কাল ভোরে রিও ডে জেনিরোতে মাঠে নামছে ব্রাজিল ও পেরু। ২০১৯ কোপা আমেরিকার ফাইনালিস্ট এই দুই দলের ম্যাচে তিতে পাচ্ছেন না চিলির বিপক্ষে ম্যাচে হঠাৎ কুংফু স্টাইলে খেলে সরাসরি লাল কার্ড দেখা সেন্ট্রাল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। সে ম্যাচের স্কোরার লুকাস পাকেতার তাই শুরুর একাদশে থাকার সম্ভাবনাই বেশি।

ব্রাজিলের জার্সিতে বেশ ভালো খেলছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্সিভ মিডফিল্ডার ফ্রেড। ক্যাসেমিরোর পাশেই ফ্রেড থাকছেন একাদশে। আর নেইমারের সাথে রিচার্লিসন ও ফিরমিনো থাকছেন আক্রমণভাগে। বেশ কিছুদিন ধরেই বেঞ্চ গরম করছেন আলিসন বেকার। গোলপোস্ট আগলাবার দায়িত্ব তিতে হয়তো দেবেন এডারসনকেই। রক্ষণে দানিলো, মার্কুইনোসের সাথে থাকছেন দলের আর্মব্যান্ড হাতে অভিজ্ঞ থিয়াগো সিলভা।

অন্যদিকে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের অতিরিক্ত সময়ে মাঠে আসা আন্দ্রেয়া ক্যারিলোকে সাসপেনশনের কারণে পাচ্ছে না পেরু। ক্যারিলোর স্থলে খুব সম্ভবত থাকবেন সান্তিয়াগো অরমেনো। তবে কোচ রিকার্ডো গ্যারেকা কোনো সারপ্রাইজ কল দেয়ার ব্যাপারে আগ্রহী নন। জিয়ানলুকা লাপাদুলাই থাকবেন আক্রমণভাগের দায়িত্বে। এছাড়া মিডফিল্ডে ক্রিস্টিয়ান কুয়েভা ও রেনাতো তাপিয়ার জায়গা অনেকটাই নিশ্চিত।

প্যারাগুয়ের বিপক্ষে ৩-৩ গোলে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা অমীমাংসিত থাকলে টাইব্রেকারে জয় ছিনিয়ে নেয় পেরু। অন্যদিকে চিলির বিপক্ষে ১-০ গোলের নূন্যতম ব্যবধানে জিতে সেমিতে এসেছে তিতে বাহিনী। তাই নামের ভারে বিশাল পার্থক্য থাকলেও মারাকানার ফাইনালে নাম লেখাতে মাঠের খেলায় কেউ কাউকে ছাড় দেবে এমন সম্ভাবনা একদমই নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply