ঢাকায় ডিজিটাল কোরবানির পশুর হাট

|

ডিজিটাল হাট https://digitalhaat.net

ঈদুল আযহায় বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) এর অধীনে রবিবার (৪জুলাই) এবারের ডিজিটাল কোরবানির পশুর হাট আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনলাইনে ১ লাখ পশু বিক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে যাত্রা শুরু করেছে ডিজিটাল কোরবানি হাট প্ল্যাটফর্মটি।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে সহায়তা করছে বিজনেস প্রমোশন কাউন্সিল, এটুআই-একশপ।

রোববার অনলাইন প্ল্যাটফর্মে এক অনুষ্ঠানে এই হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। ডিজিটাল হাটের ওয়েব ঠিকানা হচ্ছে: https://digitalhaat.net

অনুষ্ঠানে শুরুতে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ১ লাখ ৪৮ হাজার টাকা দামে একটি গরু কিনে ডিজিটাল হাটের উদ্বোধন করেন।

এবছর গরু ডেলিভারি সেবার বিস্তৃতি হবে সংশ্লিষ্ট বিক্রেতা যে যে এলাকায় ডেলিভারি দিতে পারবেন তার উপর। তবে ১২ জুলাই পর্যন্ত কসাই বুকিং দেয়া যাবে। সেবাটি শুধু মাত্র কেবল ঢাকার মধ্যেই সীমাবদ্ধ।

এছাড়াও, ডিজিটাল হাটে ক্রেতা ও বিক্রেতার আস্থা ও নিরাপত্তা বিধানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় একটি গাইডলাইন তৈরি করে দিয়েছে। বাংলাদেশ ব্যাংক ও একশপের মাধ্যমে আর্থিক নিরাপত্তার বিষয়টিও অন্তর্ভুক্ত করা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply