মাকে হত্যার দায় স্বীকার করে আদালতে ছেলের জবানবন্দি

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

আপন মাকে হত্যার দায় স্বীকার করলো ছেলে হিরনময় তালুকদার। রোববার (২৭ জুন) দুপুরে মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ছেলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে জেল-হাজতে প্রেরণ করা হয়।

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ২৩ জুন বুধবার সকালে বৃদ্ধা কানন তালুকদার ও তার ছেলে হিরনময় তালুকদার স্থানীয় নবগ্রামের কবিরাজবাড়ী যান। তারপর থেকে ওই নারী ও ছেলে নিখোঁজ হন। নিখোঁজের পর উপজেলার ডাসার থানা পুলিশ খবর পেয়ে শনিবার সন্ধ্যায় বাড়ির পাশের একটি ডোবা থেকে কানন তালুকদারের লাশ উদ্ধার করে। ওই সময়ে ছেলে হিরনময়কে সন্দেহ হলে আটক করে পুলিশ। পরে রাতে হিরনময়ের বিরুদ্ধে পিতা হরলাল তালুকদার হত্যা মামলা দায়ের করেন। এরপর তাকে গ্রেফতার দেখানো হয়।

নিহতের স্বামী ও মামলার বাদী হরলাল তালুকদার বলেন, আমার ছেলে বেশ কিছু দিন ধরে মানসিক ভারসাম্যহীন ছিল।
তাকে সুস্থ করার জন্যে আমার স্ত্রী কবিরাজবাড়ী নিয়ে যায়। সেখান থেকে আর আমার স্ত্রী ও পুত্রকে পাই নাই। শনিবার সন্ধ্যায় স্ত্রীর লাশ ডোবায় পাওয়া যায়। আমার ছেলে লাশ উদ্ধারের সময় বলতে ছিল, সে তার মাকে মারছে। পরে পুলিশ সন্দেহজনক ছেলেকে আটক করে। আটকের পর সে আমার স্ত্রীকে মারার কথা পুলিশের সাথে
স্বীকার করে। পরে আমি রাতেই হত্যা মামলা দায়ের করি। এখন আদালত যা করে তাই মানবো।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, এই ঘটনায় নিহতের স্বামী হরলাল তালুকদার বাদী হয়ে ছেলে হিরনময় তালুকদারকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। হিরনময়কে লাশ উদ্ধারের সময়ই আটক করা হয়। প্রাথমিকভাবে সে তার মাকে হত্যা করেছে বলে স্বীকার করেছে।

মাদারীপুর আদালতের পুলিশ পরিদর্শক রমেশ চন্দ্র দাস বলেন, রবিবার সকাল ১১টার দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হিরনময় তালুকদারকে হাজির করা হয়। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাইদুর রহমানের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়। জবানবন্দি নেয়ার পর তাকে মাদারীপুর জেল-হাজতে পাঠানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply