লকডাউন নয় সরকার ভ্যাকসিন নির্ভর হতে চায়: স্বাস্থ্যমন্ত্রী

|

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি।

মানিকগঞ্জ প্রতিনিধি:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, লকডাউন নয় ভ্যাকসিন নির্ভর হতে চায় সরকার। শনিবার (২৬ জুন) বিকেলে মানিকগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুরু থেকেই যত বেশি সম্ভব মানুষকে ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা ছিল সরকারের। কিন্তু সময়মতো টিকা হাতে না পাওয়ায় সে পরিকল্পনা ভেস্তে গেছে। আমরা ভারতের সাথে তিন কোটি ভ্যাকসিনের চুক্তি করেছিলাম। পেয়েছি মাত্র ৭০ লক্ষ। আর তারা উপহার দিয়েছিলেন ৩০ লক্ষ। এখনো দুই কোটি পাওনা আছে।

এ সময় মন্ত্রী বলেন, যদি আপনার হাতে ভ্যাকসিন না থাকে তাহলে লকডাউনই করোনা সংক্রমণ রোধে একমাত্র কাযর্করী পন্থা। বিশ্বের সকলেই লকডাউন দিয়ে করোনাকে নিয়ন্ত্রণ করেছে। আমরা লকডাউন চাই না। লকডাউনের মাধ্যমে মানুষের ক্ষতি হয়। কিন্তু মানুষের জীবন রক্ষার্থে করোনা নিয়ন্ত্রণ করতে আমাদের লকডাউন দিতে হচ্ছে।

দেশে করোনা টিকা উৎপাদন বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার এ বিষয়ে খুবই আন্তরিক। প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন। ইতোমধ্যে বেশ কয়েকটি সভাও হয়েছে। দেশীয় ভ্যকসিন তৈরির কারখানা স্থাপন হবে গোপালগঞ্জে সরকারী ওষুধ কারখানার পাশে। দেশীয় টিকা উৎপাদন সময় সাপেক্ষ হলেও ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply