তাপসীর ‘সাবাস মিঠু’র পরিচালনায় সৃজিত মুখোপাধ্যায়

|

নির্মিত হচ্ছে ভারতীয় মহিলা ক্রিকেটের আইকন মিতালি রাজের বায়োপিক ‘সাবাস মিঠু’। এরই মধ্যে ঘোষিত হয়েছিল ছবিতে নাম ভূমিকায় অভিনয় করবেন তাপসী পান্নু। এবার ঘোষণা করা হলো পরিচালকের নাম। সোমবার সন্ধ্যায় সামনে এলো চমকে দেওয়ার মতো খবর, ‘সাবাস মিঠু’ পরিচালনা করবেন ওপার বাংলার নন্দিত নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়।

জানা যায়, দেড় বছর ধরে চলছে এ সিনেমার কাজ। গত এপ্রিলে সিনেমাটির শুটিং শুরু হয়। এটি পরিচালনা করছিলেন রাহুল ঢোলাকিয়া। কিন্তু বদলে গেলো তাপসীর পরিচালক। আর এই দায়িত্ব নিলেন ভারতীয় বাংলা সিনেমার গুণী নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। এক টুইটে এসব তথ্য জানান বিখ্যাত চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ।

২০১৯ সালের ডিসেম্বরে মিতালি রাজের জন্মদিনে এই সিনেমার ঘোষণা দেয় প্রযোজক সংস্থা ভায়াকম এইটিন। কিন্তু প্রকাশ্যে আসেনি পরিচালকের নাম। পরবর্তীতে জানা যায়, ‘রইস’ পরিচালক রাহুল ঢোলাকিয়ার নির্দেশনায় তৈরি হবে মিতালির বায়োপিক। কিন্তু হঠ্যাৎই এই প্রজেক্ট থেকে রাহুলকে বাদ দিয়ে নাম ঘোষণা করা হয় সৃজিতের! আর এ কারণে একটু বেশিই চমকেছেন সিনেপ্রেমীরা! তবে কি কারণে এই রদবদল তা নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি।

গত বছর জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল সিনেমার ফার্স্ট লুক। ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি আন্তর্জাতিক ক্রিকেটে নারীদের মধ্যে সবচেয়ে বেশি রানের মালিক। একমাত্র নারী হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৬০০০ রান পেরিয়েছেন মিতালি। করোনার কারণে থমকে ছিল এই প্রজেক্ট, নতুন উদ্যমে ময়দানে নামবেন তাপসী।

এর আগে সৃজিত বলিউডের দর্শকদের জন্য নির্মাণ করেছিলেন তার দর্শকপ্রিয় বাংলা সিনেমা ‘রাজকাহিনী’র হিন্দি রিমেক ‘বেগমজান’। সিনেমাটি সাড়া ফেলতে ব্যর্থ হয়। তবে এবার ‘সাবাস মিঠু’তে পরিচালক হিসেবে নাম ঘোষণার পর থেকেই আলোচনার শীর্ষে এই বাঙালি নির্মাতা। এখন দেখার পালা সৃজিতের নির্দেশনায় কিভাবে পর্দায় ফুটে উঠবে ক্রিকেটার মিতালি রাজের জীবনকাহিনী।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply