উচ্চমাত্রার ভিএফএক্স ও গ্রাফিক্স নিয়ে আসছে কৃষ ৪

|

বলিউডের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি ‘কৃষ’ ১৫ বছরে পা রাখলো এবার। ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে ফ্র্যাঞ্চাইজির চার নম্বর কিস্তি ‘কৃষ ৪’ এর ঘোষণা দিলেন ‘কৃষ’ খ্যাত অভিনেতা ঋত্বিক রোশান। এবার ছবিতে দেখা যাবে উচ্চমাত্রার ভিএফএক্স ও গ্রাফিক্স।

২০০৬ সালের ২৩ জুন সুপারহিরোভিত্তিক ছবিটি মুক্তি পায় বড় পর্দায়। ছবিটির ১৫ বছর পূর্তিতে ফ্র্যাঞ্চাইজির চার নম্বর কিস্তি ‘কৃষ ৪’ এর নামটি সামনে নিয়ে এলেন ঋত্বিক। এক রকম ছবির নাম ঘোষণা দিয়ে কাজ শুরুর ইঙ্গিত দিলেন তিনি।

যুগের সঙ্গে তাল মিলিয়ে ছবিটিতে ব্যবহার করা হবে উচ্চমাত্রার ভিএফএক্স ও গ্রাফিক্স। ভিএফএক্সের জন্য শাহরুখ খানের ‘রেড চিলি এন্টারটেনমেন্ট’ এর সাথে চুক্তি করেছেন রাকেশ রওশান। এবার ঋত্বিকের বিপরীতে প্রিয়াঙ্কা বা ক্যাটরিনাকে দেখা যেতে পারে।

বহুদিন ধরেই ছবিটিকে ঘিরে চলছিল জল্পনা। একাধিক সাক্ষাৎকারে ‘কৃষ ৪’ যে তৈরি হবে সেকথা নিজেই জানিয়েছিলেন ঋত্বিক। বরাবরের মতো পরিচালক-প্রযোজক থাকবেন তার বাবা রাকেশ রোশন।

১৫ বছর পূর্তি উপলক্ষে টুইট করে একটি ভিডিও শেয়ার করেছেন ঋত্বিক। সেখানে দেখা যাচ্ছে চিরাচরিত কালো রঙের লং কোট পরে আকাশপথে উড়ে যাচ্ছেন কৃষ। তার মাঝেই মুখ থেকে নিজের মুখোশটি খুলে ছুঁড়ে দেন তিনি।

ক্যাপশনে লেখেন, ‘অতীতে যা হওয়ার হয়ে গেছে। দেখা যাক, ভবিষ্যৎ কী আসতে যাচ্ছে’। হ্যাশট্যাগ হিসেবে ‘ফিফটিন ইয়ারস অব কৃষ’ এবং ‘কৃষ ৪’ শব্দেরও ব্যবহার করেছেন তিনি।

২০০৩ সালে মুক্তি পায় ঋত্বিক রোশন ও প্রীতি জিনতা অভিনীত ‘কই মিল গ্যায়া’। ছবিটির ব্যাপক সাফল্যের পর ২০০৬ সালে নির্মিত হয় এর সিক্যুয়েল ‘কৃষ’। এতে যুক্ত হন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এরপর সাত বছর পর নির্মিত হয় তৃতীয় কিস্তি ‘কৃষ ৩’। এতেও ঋত্বিকের নায়িকা ছিলেন প্রিয়াঙ্কা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply