মিয়ামিতে মুহূর্তেই ধসে পড়লো বহুতল ভবন

|

যুক্তরাষ্ট্রের মিয়ামিতে মুহূর্তেই বিকট শব্দে ধসে পড়েছে ১২ তলা এক ভবনের একপাশ। বৃহস্পতিবার (২৪ জুন) সকালে এই ঘটনা ঘটে। সংবাদমাধ্যম এসোসিয়েট প্রেস জানিয়েছে, এই ধসের ঘটনায় ভবনের এক বাসিন্দা মারা গেছেন।

উদ্ধারকাজে নিয়োজিত কর্মীরা ভবনের ধ্বংসস্তুপে আটকে পড়া প্রায় ৩৫ জনকে বের করে এনেছে বলে এক প্রেস কনফারেন্সে জানানো হয়েছে। সকাল থেকে টানা সেখানে উদ্ধারকাজ চলছে।

ব্যারি কোহেন নামে ওই ভবনের ৬৩ বছর বয়সী এক বাসিন্দা জানান, ভবনটি যখন ভেঙ্গে পড়ে তখন আমি ও আমার স্ত্রী ভবনের ভেতরেই ঘুমাচ্ছিলাম। হঠাৎ করে বিকট আওয়াজ হয়। এরপরই দেখি আমাদের পাশের একটি অংশ ভেঙে পড়েছে। সেখান থেকে ধোঁয়া উঠছে।

ওই এলাকার মেয়র চার্লস বার্কেট জানিয়েছেন, উদ্ধারকর্মীরা গুরুতর আহত দুইজনকে হাসপাতালে পাঠিয়েছে যাদের একজন এরই মাঝে মৃত্যুবরণ করেছে। ভবনের পরিচালকের বরাত দিয়ে তিনি বলেন, বেশিরভাগ বাসিন্দাই ধ্বসের সময় ভবনটিতে উপস্থিত ছিলেন। এই ধসে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

ভবনটির প্রায় ১৩০ টি ইউনিট ভেঙ্গে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। উদ্ধারকাজ এগিয়ে নিতে সেখানে ভারী যন্ত্রপাতি আনা হয়েছে যাতে আটকে পড়াদের দ্রুত বের করে আনা যায়।

ভবনটি আধুনিক নির্মাণশৈলীর কনডো ধাঁচের একটি ভবন। এই ধাঁচের সুরম্য বহুতল ভবনে সাধারণত খেলার জায়গা, সুইমিং পুল, কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ সকল আধুনিক সুযোগ-সুবিধা থাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply