সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

|

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ফাইল ছবি।

করোনার সংক্রমণ মোকাবেলায় সরকারের সারাদেশে শাটডাউন করার প্রস্তুতি আছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ডেলটা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ এবং সারাদেশে করোনা রোগী বেড়ে যাওয়ায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির অন্তত ১৪ দিনের শাটডাউনের সুপারিশের প্রেক্ষিতে সরকারের পরিকল্পনা জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আমরা খুবই গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এরই মাঝে আমরা ঢাকার চারপাশের ৭ জেলা এবং সীমান্তবর্তী এলাকাগুলোকে কঠোর বিধিনিষেধের আওতায় এনেছি। অবস্থা বিবেচনায় ঢাকাসহ সারাদেশে শাটডাউনের প্রস্তুতি সরকারের আছে।

এই শাটডাউনের প্রকৃতি কেমন হতে পারে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমদের হয়তো খুবই দ্রুত এমন একটি সিদ্ধান্ত নিতে হতে পারে। করোনা মহামারির শুরুতে আমরা যেমন লকডাউন দিয়েছিলাম তার মতোই কিংবা তার চেয়ে আরও কঠোরভাবে আমাদের এই শাটডাউন দিতে হতে পারে।

এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে সারাদেশে ১৪ দিনের শাটডাউনের সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে করোনা মোকাবেলায় যত প্রস্তুতিই থাকুক যদি সারাদেশে অন্তত ১৪ দিনের পূর্ণ শাটডাউন না দেওয়া যায় তবে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply