মুন্সিগঞ্জে ১০ চেকপোস্ট, বহিরাগতের প্রবেশ বন্ধ

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জে ৯ দিনের লকডাউনকে কেন্দ্র করে জনগনের চলাচল নিয়ন্ত্রণ করতে শিমুলিয়াঘাটসহ জেলার ১০টি প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে এসব চেকপোস্ট দিয়ে জেলার ভিতরে বহিরাগতদের প্রবেশরোধ ও জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে যেতে দেওয়া হচ্ছে না।

জেলায় বন্ধ রয়েছে শপিংমলসহ লকডাউনের আওতাধীন দোকানপাট ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। এদিকে ভোর থেকে জেলার লৌহজং শিমুলিয়াঘাট হয়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারে এ নৌরুটে ফেরি চলাচল করছে। ফেরিতে পণ্যবাহী ও জরুরি গাড়ি ছাড়া কোনো ধরণের যাত্রী পারাপার করা হচ্ছে না।

এ বিষয়ে বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে। এসব ফেরি দিয়ে শুধুমাত্র কাঁচামাল, পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে।

বিআইডাব্লিটিএ শিমুলিয়া ঘাটের বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, ভোর থেকে লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। কোনো ধরণের যাত্রীবাহী লঞ্চ, স্পীডবোট চলাচল করছে না।

লকডাউনের বিষয়ে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, লকডাউনের সময় নিত্য প্রয়োজনীয় কাঁচামাল ও খাদ্যদ্রব্য ছাড়া অন্যান্য দোকানপাট, শপিংমল বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া কোনো ধরণের যান চলবে না। কারখানা খোলা রয়েছে, শ্রমিকরা পায়ে হেঁটে অথবা নিজস্ব উপায়ে কর্মস্থলে যেতে পারবে। লকডাউন বাস্তবায়নে ম্যাজিস্ট্রেটদের তদারকি চলবে, কেউ নিয়ম অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply