সহকর্মীকে উত্যক্তের দায়ে পদত্যাগ করলেন ইউনিসেফ ডেপুটি

|

নারী সহকর্মীদের হয়রানির দায়ে পদত্যাগ করলেন জাতিসংঘের শিশু বিষয়ক কমিশন- ইউনিসেফ উপ নির্বাহী পরিচালক জাস্টিন ফরসাইথ। বৃহস্পতিবার পদত্যাগের ঘোষণা দেন তিনি।

জাস্টিনের বিরুদ্ধে অভিযোগ ছিলো, সেভ দ্য চিলড্রেনের প্রধান নির্বাহী থাকাকালে আপত্তিকর মন্তব্য ও অসৌজন্যমূলক এসএমএস পাঠিয়ে নারী সহকর্মীদের উত্যক্ত করেছেন তিনি। দীর্ঘ তদন্ত শেষে গত সপ্তাহে জাস্টিন দোষী সাব্যস্ত হন।

ফরসাইথ জানিয়েছেন, সেভ দ্য চিলড্রেনে থাকাকালে করা ভুলের জন্য তিনি পদত্যাগ করছেন না, বরং দাতব্য সংস্থাটির ভাবমূর্তি রক্ষার্থেই তার এমন পদক্ষেপ। তিনি জানান, ২০১১ সালে তার বিরুদ্ধে প্রথম অভিযোগ ওঠার পরই ওই মহিলার কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন।

ইউনিসেফ পদত্যাগপত্র গ্রহণ করে গত দুই বছর সংস্থাটিতে রাখা অবদানের জন্য জাস্টিনকে ধন্যবাদ জানিয়েছে। ওদিকে সেভ দ্য চিলড্রেন কর্তৃপক্ষ ভুক্তভোগী নারীদের কাছে ক্ষমা চেয়ে জানিয়েছে, তাদের তোলা অভিযোগের ব্যাপারে আরও দ্রুত এবং কার্যকর ব্যবস্থা নেয়া উচিত ছিলো।

২০১৬ সালে সেভ দ্য চিলড্রেন ছেড়ে ইউনিসেফে যোগ দেন ব্রিটিশ এই নাগরিক। এর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ও গর্ডন ব্রাউনের উপদেষ্টা হিসেবেও কাজ করেন জাস্টিন ফরসাইথ।









Leave a reply