রুটভেদে যাত্রা বাতিল, সীমিত পরিসরে চলাচল করবে ট্রেন

|

দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি ও বিভিন্ন জেলায় লকডাউন বিবেচনায় ট্রেন চলাচলে কিছু পরিবর্তন আনা হয়েছে। বিভিন্ন রুটে যাত্রা বাতিলের পাশাপাশি কিছু রুটে সীমিত পরিসরে চলাচল করবে ট্রেন। বাংলাদেশে রেলওয়ে (পশ্চিম) হতে জারিকৃত এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার (২২ জুন) এসব কথা জানানো হয়েছে।

রেলওয়ে পশ্চিমের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলায় চলাচলে বিধিনিষেধ আরোপ থাকায় এসব জেলার মধ্যে চলাচলকারী সাগরদাড়ি, টুঙ্গিপাড়া, মধুমতি, নকিশাকাঁথা ও রাজবাড়ী এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে।

এছাড়া খুলনা জেলায় লকডাউন বলবৎ থাকায় খুলনা অভিমুখী সকল ট্রেনের যাত্রা সীমিত করা হয়েছে। এসব ট্রেন যাত্রী নিয়ে খুলনা যাবে না, খুলনা পৌঁছার আগে যশোর স্টেশনে যাত্রা শেষ করবে। ঢাকা থেকে খুলনা রুটে চলাচল করা চিত্রা/সুন্দরবন এক্সপ্রেস, চিলাহাটি রুটের ট্রেন রুপসা/সীমান্ত এক্সপ্রেস এবং পার্বতীপুর রুটের রকেট এক্সপ্রেস যশোর পর্যন্ত চলাচল করবে, খুলনা যাবে না।

এছাড়া ঢাকাকে বিচ্ছিন্ন করতে ঢাকার আশপাশের জেলায় লকডাউন বিবেচনায় কোনো ট্রেন জয়দেবপুর ও টঙ্গী স্টেশনে যাত্রাবিরতী করবে না। এছাড়াও গাজীপুর জেলার স্টেশনগুলোতে থামবে না কোনো ট্রেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply