শ্রীপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ মায়ের মৃত্যু, শিশু কন্যা আইসিইউতে

|

প্রতীকী ছবি।

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে বহুতল ভবনের একটি ফ্ল্যাটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে লাগা আগুনে দগ্ধ গৃহবধূ সোনিয়া জান্নাত মারা গেছেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ তার দুই বছর বয়সী শিশু কন্যা আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (১৯জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মো: আব্দুল খান। তিনি বলেন, বিকেলে বার্ন ইউনিটের চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূ মারা যান। আগুনের ঘটনায় দুই বছর বয়সী মেয়ের অবস্থাও আশংকাজনক। তাকে শেখ হাসিনা বার্ন ইউনিটে আইসিইউতে চিকিৎসাধীন রাখা হয়েছে।

শনিবার গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ গ্রামের তামিশনা ফ্যাশন ওয়্যার লিমিটেডের সামনে দেলোয়ার হোসেনের বহুতল ভবনের পাঁচ তলার পশ্চিম পাশের ফ্ল্যাটে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হলে এই অগ্নীকাণ্ড ঘটে।

আগুনে ওই ফ্ল্যাটের ভাড়াটিয়া গৃহবধূ সোনিয়া জান্নাত (২৫) ও তার শিশু কন্যা হুমাসা জান্নাত (২) দগ্ধ হয়েছেন। পরে আহতদের উদ্ধার করে প্রথমে মাওনা চৌরাস্তার আলহেরা মেডিকেল সেন্টার পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে সোনিয়া জান্নাতের মৃত্যু হয়।

বাড়ির মালিক দেলোয়ার হোসেন জানান, বেলা সোয়া ১১টার ভবনের পাঁচ তলার পশ্চিম পাশের ফ্ল্যাট থেকে বিকট শব্দে আগুন লাগে। পরে নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানোর কাজ শুরু করা হয়। আগুন যাতে ছড়িয়ে যেতে না পারে তাই ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।

তিনি আরো জানান, স্থানীয় একটি কারখানার কর্মকর্তা গোলাম মোস্তফা ওই ফ্ল্যাটে পরিবার নিয়ে ভাড়া থাকতেন। তাঁর বাড়ি বাগেরহাট জেলার কাফিলাবাগ গ্রামে। দগ্ধদের চিকিৎসার জন্য স্থানীয় আল হেরা মেডিকেল সার্ভিসে নেয়া হয়েছে।

আল-হেরা মেডিকেল সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ হুমায়ুন কবির জানান, দগ্ধদের হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে পাঠানো হয়েছে। আগুনে মায়ের শরীরের ৫০ শতাংশ ও শিশু কন্যার ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন কর্মকর্তা মোঃ রায়হান জানান, ধারণা করা হচ্ছে ঘরে থাকা গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply