এবার চুয়াডাঙ্গা পৌরসভা ও পাশ্ববর্তী এলাকায় লকডাউন ঘোষণা

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার চুয়াডাঙ্গা পৌরসভা ও পাশ্ববর্তী আলুকদিয়া ইউনিয়ন এলাকায় লকডাউনের ঘোষণা দিয়েছে প্রশাসন। রোববার (২০ জুন) সকাল ৬টা থেকে এ লকডাউন কার্যকর হবে। পরবর্তী ৭ দিন পর্যন্ত এ লকডাউন বলবত থাকবে।

শনিবার (১৯ জুন) বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির আয়োজনে করোনা সম্পর্কিত কমিটির সভায় এ ঘোষণা দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

এ সময় তিনি বলেন, লকডাউন চলাকালীন সকল ধরণের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে জরুরী পরিষেবার আওতাধীন পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। একইসাথে ওই এলাকায় সকল দোকানপাট বন্ধ থাকবে। তবে কাঁচা বাজার ও মুদি দোকান সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত সীমিত পরিসরে চালু থাকবে। আর ওষুধের দোকান খোলা থাকবে সবসময়।

তিনি আরও জানান, লকডাউন মানাতে এলাকাগুলো তদারকি করবে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় লকডাউনের প্রভাবে কর্মহীনদের মধ্যে সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে জরুরী এ সভায় আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান, চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল খালেকুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেকসহ জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply