পাটুরিয়া ও আরিচা ঘাটে সীমান্ত এলাকা থেকে আসা ট্রাক শ্রমিকদের করোনা পরীক্ষা

|

সীমান্ত এলাকা থেকে ফেরি পার হয়ে আসা পণ্যবাহী ট্রাক শ্রমিকদের করোনা পরীক্ষা করা হবে মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে। আগামীকাল থেকে দুটি বুথের মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করবে স্থানীয় স্বাস্থ্যবিভাগ। আধাঘণ্টার মধ্যে পরীক্ষার ফলাফলও দেয়া হবে। ট্রাক শ্রমিকদের মাধ্যমে করোনা সংক্রমণ ঠেকাতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিভিন্ন এলাকা থেকে মৌসুমী ফল আমসহ জরুরি মালামাল নিয়ে প্রতিদিন সারাদেশে ছড়িয়ে পড়ছে শত শত ট্রাক। তাই করোনা ঝুঁকিতে এসব যানবাহন শ্রমিকরা। তারওপর এদের মধ্যে নেই সচেতনতা। ফেরি ঘাটসহ বিভিন্ন এলাকায় পৌঁছে তারা চলাফেরা করছে অবাধে। এ অবস্থায় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে আসা ট্রাক শ্রমিকদের ফেরিঘাটে করোনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। পাটুরিয়া ও আরিচা ঘাটে দুটি বুথের মাধ্যমে সংগ্রহ করা হবে নমুনা।

উদ্যোগটি বাস্তবায়ন করতে এরই মধ্যে কয়েক দফা বৈঠকও হয়েছে স্থানীয় পর্যায়ে। ত্রিশ মিনিটের মধ্যে করোনা পরীক্ষার ফলাফল দিয়ে শনাক্তদের আলাদা করে ফেলা হবে এবং সুস্থদের দেওয়া হবে ছাড়পত্র, এমন তথ্যই দিয়েছেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

তবে ঘাটে ট্রাকগুলো আটকে রেখে শ্রমিকদের করোনা পরীক্ষা করা উভয় পক্ষের জন্যই বেশ কষ্টসাধ্য হতে পারে বলে মনে করছেন অনেকেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply