নোয়াখালীতে বিশেষ লকডাউন আরও ৭ দিন বাড়লো

|

নোয়াখালী প্রতিনিধি:

করোনা সংক্রমণ রোধে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে তৃতীয় দফায় আরও ৭ দিন বিশেষ লকডাউন বাড়ানো হয়েছে । এ লকডাউন চলবে আগামী ২৫ জুন পর্যন্ত।

লকডাউন সফল করতে তৎপর রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি মেনে না চলা ও লকডাউন অমান্য করায় পৌরসভাসহ ছয়টি ইউনিয়নে অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ২০ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার সকালে নোয়াখালী পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গত ১৪ দিনের মত আজও শহরে দূরপাল্লার সকল যানবাহন বন্ধ রয়েছে। শপিংমল, বিপণী বিতান ও বড় মার্কেটগুলো বন্ধ রয়েছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য, জরুরি সেবা ও শিশু খাদ্য বহনকারী কিছু যানবাহন চলাচল করছে। তবে ভিন্ন চিত্র শহরের অলিগলি ও ভিতরের সড়কগুলোতে। সিএনজি অটোরিকশাগুলো আগেরমত ৪-৫ জন যাত্রী নিয়ে চলাচল করে প্রধান সড়কে আসলে যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে। শহরের বাইরে অর্ধেক সাটার (দরজা) খুলে চলছে সকল ধরনের দোকান-পাট। বাজারে আসা বেশিরভাগ লোকজন মানছেন না স্বাস্থ্য বিধি।

এদিকে, লকডাউন সফল করতে জেলা প্রশাসকের কার্যালয়ের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬টি ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছে। অভিযানকালে লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ১৯টি মামলায় বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ২০ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও শহরের একাধিক স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ জুন প্রথম দফায় নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করে জেলা করোনা প্রতিরোধ কমিটি। কিন্তু সংক্রমণ বৃদ্ধি অব্যাহত থাকায় দ্বিতীয় দফায় গত ১২ জুন আরও ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেন ওই কমিটি। দুই দফায় সংক্রমণে কিছুটা পরিবর্তন আসলেও তা সন্তোষজনক না হওয়ায় বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধ কমিটির জরুরি বৈঠকে আগামী ২৫ জুন পর্যন্ত চলমান লকডাউন বাড়ানো হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply